Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Kanyashree

‘তোমাদের যে কোনও দরকারে আমি পাশে আছি’, কন্যাশ্রী দিবসে কন্যারত্নদের উদ্দেশে মমতা

কলকাতার ধনধান্য প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত কন্যাশ্রী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে রাজ্যের সকল কন্যাশ্রীকে শুভেচ্ছা জানান তিনি।

CM Mamata Banerjee wishes on Kanyashree divas

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ০৯:৫০
Share: Save:

১৪ অগস্ট, রাজ্যে পালিত হচ্ছে কন্যাশ্রী দিবস। সেই উপলক্ষে রাজ্য জুড়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কলকাতার ধনধান্য প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত কন্যাশ্রী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে রাজ্যের সকল কন্যাশ্রীকে শুভেচ্ছা জানান তিনি। একই সঙ্গে পাশে থাকার আশ্বাসও দেন।

বুধবার সমাজমাধ্যমে কন্যাশ্রী দিবস নিয়ে পোস্ট করেন মমতা। সেখানেই তিনি তাঁর লেখা কবিতার চারটি লাইন উল্লেখ করেছেন। পাশাপাশি বিশ্ব দরবারে রাজ্য সরকারের এই প্রকল্প কী ভাবে প্রশংসিত হয়েছে তা-ও লেখেন। মমতার কথায়, ‘‘গরিব-বড়লোক নির্বিশেষে রাজ্যের সব মেয়ে এখন কন্যাশ্রী!’’ তার পরই তিনি কন্যাশ্রীদের আশ্বাস দেন, ‘‘তোমরা এগিয়ে যাও। নিজের নিজের স্বপ্ন পূরণ করো। তোমাদের যে কোনও দরকারে আমি তোমাদের পাশে আছি।’’

উল্লেখ্য, ২০১৩ সালের মার্চ মাসে কন্যাশ্রী প্রকল্প চালু করেছিলেন মমতা। এই প্রকল্পের অধীনে মেয়েদের একাধিক সুযোগসুবিধা দেয় রাজ্য সরকার। ২০১৩ সালের ১৪ অগস্ট প্রথম বার রাজ্য সরকারের তরফে কন্যাশ্রী দিবস পালিত হয়। তার পর প্রতি বছর এই দিনে বাংলায় কন্যাশ্রী দিবস পালন করে থাকে সরকার। এই দিনে রাজ্যের বিভিন্ন প্রান্তের কৃতীদের সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanyashree Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE