Advertisement
০১ অক্টোবর ২০২৪
Trade Union Protest

ট্রাম বন্ধ, বিক্ষোভ শ্রমিক সংগঠনের

ট্রাম কোম্পানির জমি বেসরকারি গোষ্ঠীর হাতে তুলে দেওয়ার বিরোধিতা, পরিবেশবান্ধব ট্রাম পরিষেবা চালু রাখা, বন্ধ ট্রাম রুটগুলি ফের চালু, ট্রামের উন্নয়নে ৫০ কোটি টাকা বরাদ্দ বৃদ্ধি-সহ মোট ৭ দফা দাবি জানিয়েছেন তাঁরা।

ট্রাম বন্ধের প্রতিবাদে বিক্ষোভ। রাজাবাজার ডিপোর সামনে।

ট্রাম বন্ধের প্রতিবাদে বিক্ষোভ। রাজাবাজার ডিপোর সামনে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ০৮:১৯
Share: Save:

রাজ্যের পরিবহণ দফতর ১৫০ বছরের ট্রাম পরিষেবা বন্ধ করে দেওয়ার যে ঘোষণা করেছে, তার বিরুদ্ধে সোমবার কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি রাজাবাজার ট্রাম ডিপোর সামনে বিক্ষোভ দেখাল। বিক্ষোভ-সমাবেশ থেকে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কাছে দাবিপত্রও পাঠিয়েছেন শ্রমিক নেতৃত্ব। ট্রাম কোম্পানির জমি বেসরকারি গোষ্ঠীর হাতে তুলে দেওয়ার বিরোধিতা, পরিবেশবান্ধব ট্রাম পরিষেবা চালু রাখা, বন্ধ ট্রাম রুটগুলি ফের চালু, ট্রামের উন্নয়নে ৫০ কোটি টাকা বরাদ্দ বৃদ্ধি-সহ মোট ৭ দফা দাবি জানিয়েছেন তাঁরা। সমাবেশে বক্তৃতা করেছেন এআইসিসিটিইউ-র বাসুদেব বসু, সিটুর অনাদি সাহু, এআইটিইউসি-র বিপ্লব ভট্ট, আইএনটিইউসি-র নিজাম, ইউটিইউসি-র দীপক সাহা, এআইইউটিইউসি-র শান্তি ঘোষ, ১২ জুলাই কমিটির পক্ষে সুমিত ভট্টাচার্য প্রমুখ। অনাদির অভিযোগ, “কেন্দ্রের মোদী সরকার দেশ ও দেশের শ্রমজীবী মানুষের স্বার্থ বিরোধী যে সব নীতি নিয়েছে, এই রাজ্যে ‘কর্পোরেট’ স্বার্থে তা রূপায়ণ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার ঐতিহ্য ট্রামের বিপুল জমি লুট করাটাও কর্পোরেট স্বার্থবাহী অভিসন্ধি।” শ্রমিক সংগঠনগুলি জানিয়েছে, আজ, মঙ্গলবার পরিবহণমন্ত্রীর সঙ্গেও দেখা করে দাবিপত্র দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trade Union Protest Tram CITU
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE