Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Hospital Incident

ধর্ষণ-খুনের জট খুলতে ধৃত সিভিকের নার্কো পরীক্ষা করাবে সিবিআই, অনুমতি চাওয়া হল নিম্ন আদালতে

সিবিআই সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নার্কো পরীক্ষার বিষয়ে প্রয়োজনীয় অনুমতি চেয়ে ইতিমধ্যেই শিয়ালদহ আদালতের কাছে আর্জি জানিয়েছে তারা। শুক্রবার সিবিআই-আর্জি শুনবে আদালত।

আরজি কর-কাণ্ডে ধৃত সিভিক ভলান্টিয়ার।

আরজি কর-কাণ্ডে ধৃত সিভিক ভলান্টিয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪৪
Share: Save:

আরজি কর হাসপাতালে ধর্ষণ এবং খুনের মামলার তদন্তে গতি আনতে এ বার অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারের নার্কো পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই এই বিষয়ে প্রয়োজনীয় অনুমতি চেয়ে শিয়ালদহ আদালতের কাছে আর্জি জানিয়েছে তারা। অনুমতি মিললেই অভিযুক্তের নার্কো পরীক্ষা করানো হবে বলে ওই সূত্র মারফত জানা গিয়েছে।

গত ৯ অগস্ট আরজি কর হাসপাতালের চার তলার সেমিনার রুম থেকে মহিলা চিকিৎসকের দেহ উদ্ধার হয়। এক দিনের মধ্যে অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। হাই কোর্টের নির্দেশে এই ধর্ষণ এবং খুনের মামলার তদন্তভার পায় সিবিআই।

এর আগে সিবিআই ধৃত সিভিকের পলিগ্রাফ পরীক্ষা করায়। সিবিআই সূত্র মারফত জানা যায়, পলিগ্রাফ পরীক্ষায় ১০টি প্রশ্ন করা হয়েছিল অভিযুক্তকে। প্রতি ক্ষেত্রেই তিনি দাবি করেন, ওই অপরাধের সঙ্গে তিনি জড়িত নন। প্রেসিডেন্সি জেলেই হয় এই পরীক্ষা। বর্তমানে ওই জেলেই বন্দি রয়েছেন অভিযুক্ত। জিজ্ঞাসাবাদের সময় অভিযুক্ত মিথ্যা বলছেন কি না, কিংবা তদন্তকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন কি না, তার কিছুটা আভাস পাওয়া যায় পলিগ্রাফ পরীক্ষায়।

সম্প্রতি অভিযুক্তের লালারস এবং কামড়ের নমুনা বা ‘টিথ ইমপ্রেশন’-ও সংগ্রহ করেছে সিবিআই। সূত্র মারফত আরও জানা গিয়েছে, নিহত চিকিৎসকের শরীরে যে ক্ষতচিহ্ন পাওয়া গিয়েছিল, সেগুলির সঙ্গে ওই কামড়ের নমুনা এবং লালারস মিলিয়ে দেখা হবে। এই বিষয়ে কেন্দ্রীয় ফরেন্সিক ল্যাবের সাহায্য নিচ্ছে তারা। এ ক্ষেত্রেও নিম্ন আদালতের অনুমতি নিয়েছিল সিবিআই। আদালত সম্মতি দেওয়ায় প্রেসিডেন্সি জেলে গিয়ে নমুনা সংগ্রহ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narco Test CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE