Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Narada Case

নারদকাণ্ডে আবারও ম্যাথু স্যামুয়েলকে বেঙ্গালুরুর অফিসে সিবিআই তলব, যাবেন না নারদকর্তা

লোকসভা ভোটের মুখেও স্যামুয়েলকে তলব করেছিল সিবিআই। গত ৪ এপ্রিল নিজ়াম প্যালেসে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সে বার হাজিরা এড়িয়ে গিয়েছিলেন স্যামুয়েল।

CBI again summons Mathew Samuel in Narada case

ম্যাথু স্যামুয়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১০:৪৪
Share: Save:

লোকসভা ভোট মিটতেই বাংলার নারদ কেলেঙ্কারি নিয়ে আবার তৎপর হল সিবিআই। আবারও নারদকর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সূত্রের খবর, আগামী ২৯ জুলাই বেঙ্গালুরুর অফিসে তাঁকে আসতে বলা হয়েছে।

লোকসভা ভোটের মুখেও স্যামুয়েলকে তলব করেছিল সিবিআই। গত ৪ এপ্রিল কলকাতার নিজ়াম প্যালেসে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সে বার হাজিরা এড়িয়ে গিয়েছিলেন স্যামুয়েল। তবে তিনি সিবিআইকে জানিয়েছিলেন, পরবর্তী কালে তলব করলে হাজিরা দেবেন। তদন্তে সহযোগিতার আশ্বাসও দিয়েছিলেন। তার পর মঙ্গলবার আবারও স্যামুয়েলকে তলব করে নোটিস পাঠায় সিবিআই।

নোটিস অনুযায়ী, বেঙ্গালুরুর অফিসে আগামী ২৯ জুলাই হাজির থাকতে হবে স্যামুয়েলকে। কিছু নথি এবং তথ্যপ্রমাণ খতিয়ে দেখতে তাঁকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। কিন্তু এ বারও তিনি হাজিরা দিতে পারবেন না বলে সিবিআইকে জানিয়েছেন নারদকর্তা। স্যামুয়েল জানান, আমেরিকার নির্বাচন সংক্রান্ত খবর সংগ্রহ করতে বর্তমানে তিনি সে দেশে রয়েছেন। ২৯ জুলাই আমেরিকাতেই থাকবেন। তাই তাঁর পক্ষে বেঙ্গালুরুর অফিসে হাজিরা দেওয়া সম্ভব নয়। তবে দেশে ফেরার পর যদি সিবিআই চায়, বেঙ্গালুরুতে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে। তাই তদন্তের স্বার্থে অতীতেও একাধিক বার তাঁকে জেরা করেছে সিবিআই।

উল্লেখ্য, ২০১৬-র বিধানসভা ভোটের ঠিক আগে প্রকাশ্যে আসে নারদকাণ্ড। নারদের তোলা গোপন ভিডিয়োয় দেখা যায় নেতা-নেত্রী-পুলিশ অফিসারদের টাকা নিতে। আদালতের নির্দেশে তদন্ত শুরু করে সিবিআই। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narada Case Mathew samuel CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE