Advertisement
০১ জুলাই ২০২৪
Local Train

বিরাটির কাছে রেল সেতু মেরামতির কাজ হচ্ছে না, শনি-রবিতে স্বাভাবিক থাকবে ট্রেন পরিষেবা

পূর্ব রেলের তরফে আগে জানানো হয়েছিল শনিবার রাত সাড়ে ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত টানা ১২ ঘণ্টা মেরামতির কাজ হবে বিরাটি এবং মধ্যমগ্রাম স্টেশনের মাঝের একটি রেল সেতুতে। যার জেরে আপ এবং ডাউন লাইনে পাওয়ার ব্লক থাকবে।

Cancellation of traffic and power block in Dum Dum Jn-Barasat Section of Sealdah Division

— ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ২৩:০৩
Share: Save:

মধ্যমগ্রাম এবং বিরাটি স্টেশনের মাঝে একটি সেতু মেরামতির কাজ বাতিল করল পূর্ব রেল। ফলে শনিবার এবং রবিবার লোকাল ট্রেনের সময়সূচিতে কোনও পরিবর্তন হচ্ছে না। শুক্রবার রাতে বিজ্ঞপ্তি দিয়ে এমনই জানানো হল। তবে ঠিক কী কারণে মেরামতির কাজ বন্ধ রাখা হচ্ছে, তা জানানো হয়নি রেলের তরফে। একই সঙ্গে এই কাজ পুনরায় কবে হবে, তা-ও জানানো হয়নি।

পূর্ব রেলের তরফে আগে জানানো হয়েছিল, শনিবার রাত সাড়ে ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত টানা ১২ ঘণ্টা মেরামতির কাজ হবে বিরাটি এবং মধ্যমগ্রাম স্টেশনের মাঝে একটি রেল সেতুতে। যার জেরে আপ এবং ডাউন লাইনে পাওয়ার ব্লক থাকবে। সেই কারণে কারণে মূলত বনগাঁ, হাসনাবাদ শাখার ট্রেন চলাচল ব্যাহত হবে। শনিবার রাতের ওই শাখার বেশ কয়েকটি ট্রেন শিয়ালদহ থেকে ছাড়বে না এবং শিয়ালদহে আসবে না। কয়েকটি লোকাল বারাসত স্টেশন অবধি যাতায়াত করবে বলেও জানানো হয়।

একাধিক ট্রেন বাতিল এবং যাত্রাপথ সংক্ষিপ্ত করায় চিন্তায় পড়েছিলেন বনগাঁ, হাসনাবাদ লাইনের নিত্যযাত্রীরা। তাঁদের একাংশের অভিযোগ, প্রায়ই শিয়ালদহ ডিভিশনে কোনও না কোনও মেরামতির কাজ লেগেই রয়েছে। ফলে হঠাৎ করে ট্রেন বাতিলও করে দিচ্ছে রেল। রাতের দিকেই বেশি সমস্যা হচ্ছে। শনিবার রাতে এবং রবিবার ভোরে ট্রেন বাতিলের সিদ্ধান্তে অসন্তোষ দেখা গিয়েছিল নিত্যযাত্রীদের মধ্যে।

অনেকেই দিন কয়েক আগের শিয়ালদহ স্টেশনে প্ল্যাটফর্ম সম্প্রসারণ এবং ইন্টারলকিং কাজের জন্য উত্তর এবং মেন শাখায় ট্রেন বাতিলের কথাও উল্লেখ করেন। সে সময় যাত্রীরা কী পরিমাণ দুর্ভোগে পড়েছিলেন সেই অভিজ্ঞতার কথাও স্মরণ করেন। কী ভাবে শনিবার রাতে বাড়ি ফিরবেন সেই চিন্তাও শুরু করেছিলেন নিত্যযাত্রীরা। তবে সেতু মেরামতির কাজ স্থগিত হওয়ায় আপাতত সেই চিন্তা দূর হল তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Local Train Sealdah Division Eastern Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE