Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Manik Bhattacharya

মানিক ভট্টাচার্যের পুত্রের কি জামিন হবে? বুধবার রায় দেবে কলকাতা হাই কোর্ট

শৌভিকের বিরুদ্ধে আরও লেনদেনের তথ্য মিলেছে এবং তদন্ত হওয়া দরকার বলে অভিযোগ করে ইডি। পাল্টা বিচারপতি ইডিকে প্রশ্ন করেন, ‘‘এতদিন কেন এই লেনদেন খুঁজে দেখেন নি? কতদিন অযথা জেলে থাকবেন?’’

শৌভিক ভট্টাচার্যের জামিনের আর্জির রায় বুধবার জানাবে হাই কোর্ট।

শৌভিক ভট্টাচার্যের জামিনের আর্জির রায় বুধবার জানাবে হাই কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ২০:২৭
Share: Save:

নিয়োগ মামলায় বিধায়ক মানিক ভট্টাচার্যের পুত্রও জামিনের আবেদন করেছিলেন কলকাতা হাই কোর্টে। মঙ্গলবার সেই মামলার শুনানি শেষ হল। আদালত সূত্রে খবর, বুধবার ওই মামলার রায় ঘোষণা করবে কলকাতা হাই কোর্ট।

নিয়োগ দুর্নীতিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ছাড়াও তাঁর স্ত্রী শতরূপা ভট্টাচার্য এবং পুত্র শৌভিক ভট্টাচার্যের নাম জড়িয়েছিল। তবে হাই কোর্ট ইতিমধ্যেই মানিকের স্ত্রীকে জামিন দিয়েছে। বিচারপতি তীর্থঙ্কর ঘোষ ওই নির্দেশ দেওয়ার পর তাঁর এজলাসেই এসেছিল মানিক এবং শৌভিকের জামিনের আবেদন। মঙ্গলবার শৌভিকের মামলাটি ওঠে বিচারপতি ঘোষের বেঞ্চে।

শৌভিকের বিরুদ্ধে আরও লেনদেনের তথ্য মিলেছে এবং তদন্ত হওয়া দরকার বলে অভিযোগ করে ইডি। পাল্টা বিচারপতি ইডিকে প্রশ্ন করেন, ‘‘আগে কেন বাড়তি আর্থিক লেনদেন দিক খুঁজে দেখেন নি? তাহলে একজন কতদিন অযথা জেলে থাকবেন?’’

শুনানিতে মানিকের মায়ের নামে একটি স্কুলে শৌভিকের মোটা টাকা দেওয়ার কথাও জানায় ইডি। অন্য দিকে, শৌভিকের আইনজীবী জিষ্ণু সাহা বলেন, ১০০ বছরের পুরনো স্কুল। সেখানেও শুধু ৭কোটি ৯৩ লক্ষ টাকার লেনদেন রয়েছে। তার বাইরে একটি টাকাও দেওয়া হয়নি।

দু’পক্ষের বক্তব্য শোনার পর হাই কোর্ট জানিয়েছ, এই মামলার রায় ঘোষণা হবে বুধবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manik Bhattacharya Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE