Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Calcutta High Court

আড়িয়াদহকাণ্ডে মা, পুত্রকে মারধরের ভিডিয়ো পোস্টের জন্য বিজেপি কর্মীর বিরুদ্ধে পুলিশি পদক্ষেপ নয়: কোর্ট

বিচারপতি প্রশ্ন তোলেন, ওই ভিডিয়ো কে তুলেছেন? বিজেপি কর্মীর আইনজীবী সওয়াল করে জানিয়েছেন, ওই ভিডিয়ো কে তুলেছেন, তা তাঁদের জানা নেই। সংবাদমাধ্যমে ভিডিয়োটি দেখা গিয়েছে।

বিচারপতি অমৃতা সিংহ রক্ষাকবচ দিলেন বিজেপি নেতাকে।

বিচারপতি অমৃতা সিংহ রক্ষাকবচ দিলেন বিজেপি নেতাকে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ২০:৫৮
Share: Save:

আড়িয়াদহে মা এবং পুত্রকে রাস্তায় মারধরের ভিডিয়ো (আনন্দবাজার অনলাইন যে ভিডিয়োর সত্যতা যাচাই করেনি) পোস্ট করার জন্য বিজেপি কর্মী পৃথ্বীরাজ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়। পুলিশ এই নিয়ে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না বলে জানাল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিংহ নির্দেশ দিয়েছেন, রক্ষাকবচ থাকলেও মামলাকারীকে তদন্তের প্রয়োজনে পুলিশকে সাহায্য করতে হবে।

সম্প্রতি আড়িয়াদহে বাড়ির সামনে এক কলেজছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে। অভিযোগের আঙুল উঠেছে তৃণমূল ‘ঘনিষ্ঠ’ জয়ন্ত সিংহ এবং তাঁর দলবলের বিরুদ্ধে। আরও অভিযোগ, ওই ছাত্রকে পৃথ্বীরাজ বাঁচাতে এলে তাঁকেও মারধর করা হয়। ওই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপি কর্মীর বিরুদ্ধে। বৃহস্পতিবার শুনানির সময় বিচারপতি সিংহ প্রশ্ন তোলেন, ‘‘তালিবানি কায়দায় এক মহিলাকে মারধর করা হল। ওই ঘটনার ভিডিয়ো কে তুলেছেন?’’

জবাবে ওই বিজেপি কর্মীর আইনজীবী সওয়াল করে জানিয়েছেন, ওই ভিডিয়ো কে তুলেছেন, তা তাঁদের জানা নেই। সংবাদমাধ্যমে ভিডিয়োটি দেখা গিয়েছে। আইনজীবীর দাবি, বুধবার রাত সাড়ে ১০টায় তাঁর মক্কেলকে পুলিশ ডেকে পাঠায়। রাতেই নোটিস পাঠিয়ে হাজিরার নির্দেশ দেয়। কোনও মামলা দায়ের না করে পুলিশ ওই পদক্ষেপ করেছে বলে ওই আইনজীবীর দাবি। অন্য দিকে, সরকার পক্ষের আইনজীবীর দাবি, ঘটনার সূত্রপাতের বিষয়ে জানতেই পুলিশ ওই বিজেপি কর্মীকে ডেকে পাঠায়। তদন্তের প্রয়োজনে তা করা হয়েছে। মূল এফআইআরে ওই বিজেপি কর্মীর নাম রাখা হয়নি। এর পরেই হাই কোর্ট পৃথ্বীরাজকে রক্ষাকবচ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Justice Amrita Sinha Beaten UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE