Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Calcutta High Court

অতিরিক্ত বিদ্যুৎ বিল নিয়ে ভিক্টোরিয়া হাউসের সামনে সভা, হাই কোর্টের দ্বারস্থ বিজেপি, শুক্রবার শুনানি

বৃহস্পতিবার বিজেপিকে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। শুক্রবার মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১১:৫১
Share: Save:

বিদ্যুতের অতিরিক্ত বিল নিয়ে ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হল বিজেপি। হাই কোর্টে মামলা দায়ের করেছেন উত্তর কলকাতার বিজেপি নেতা তমোঘ্ন ঘোষ। তাঁর বক্তব্য, চড়া হারে বিদ্যুতের বিল আসছে। একতরফা ভাবে সিইএসসি গ্রাহকদের থেকে বেশি টাকা নিচ্ছে। তার প্রতিবাদে মিছিল, বিক্ষোভ কর্মসূচি করবে বিজেপি। কিন্তু আবেদন করা সত্ত্বেও পুলিশ সেই অনুমতি দিচ্ছে না। অনুমতি না দিয়ে বিজেপির আবেদন ঝুলিয়ে রেখেছে।

বৃহস্পতিবার বিজেপিকে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। শুক্রবার মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

গত রবিবার রাজভবনের বাইরের রাস্তায় ভোট পরবর্তী হিংসার প্রতিবাদে ধর্নায় বসেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি নেতারা। সভার শেষ লগ্নে বক্তৃতা করতে উঠে একের পর এক কর্মসূচি ঘোষণা করেন শুভেন্দু। সেই সময়ই ২২ জুলাই (সোমবার) কলকাতার ভিক্টোরিয়া হাউসের সিইএসসি অফিস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেন তিনি।

প্রসঙ্গত, ২১ জুলাই (রবিবার) তৃণমূলের ‘শহিদ সমাবেশ’ কর্মসূচি রয়েছে ধর্মতলা চত্বরে, এই ভিক্টোরিয়া হাউসের সামনেই। তার পরের দিনই ওই স্থানে সভা করতে চায় বিজেপি। এর আগে গত নভেম্বরে ধর্মতলায় তৃণমূলের ২১ জুলাইয়ের কর্মসূচি যেখানে হয়, সেখানেই সভা করতে চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। প্রথমে পুলিশ-প্রশাসনের তরফে অনুমতি না দেওয়া হলেও হাই কোর্ট বিজেপিকে সভা করার অনুমতি দেয়। একই সঙ্গে আদালত জানায়, লিশের ওয়েবসাইটে দেওয়া শর্ত মানতে হবে পদ্মশিবিরকে। গত ২৯ নভেম্বর বিজেপির ওই সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court BJP CESC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE