Advertisement
০২ জুলাই ২০২৪
State Finance

কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে কথা রাজ্যপালের, বাংলার আর্থিক বিষয় নিয়ে আলোচনা

বর্তমানে রাজ্যপাল দিল্লিতে রয়েছেন। শনিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে জরুরি বৈঠক করেন আনন্দ বোস। সেখানে একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে খবর।

বৈঠকে রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

বৈঠকে রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ছবি পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ০০:৩৬
Share: Save:

এ বার রাজ্যের অর্থনীতি নিয়ে উদ্বেগপ্রকাশ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এমনকি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে স্বেতপত্রের দাবি জানালেন তিনি। সম্প্রতি নবনির্বাচিত তৃণমূলের দুই জয়ী প্রার্থীর শপথগ্রহণকে কেন্দ্র করে রাজ্য এবং রাজভবনের মধ্যে চাপানউতোর চলছে। তার মধ্যেই নয়া ইস্যুতে সংঘাতের আবহ তৈরি হয়েছে।

বর্তমানে রাজ্যপাল দিল্লিতে রয়েছেন। শনিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে জরুরি বৈঠক করেন আনন্দ বোস। সেখানে একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। মূলত মৎস্যখাতে কী ভাবে অর্থনৈতিক উন্নতি করা যায় তা নিয়ে কথা হয়েছে দু’জনের মধ্যে। সূত্রের খবর, মৎস্য চাষের উন্নয়নের জন্য একটি বিশদ কর্ম পরিকল্পনা এবং বাজেটে বিষয়টি অন্তর্ভূক্ত করা নিয়ে অর্থমন্ত্রীকে পরামর্শ দিয়েছেন বাংলার রাজ্যপাল। সেই সংক্রান্ত একটি রিপোর্টও দিয়েছেন তিনি।

শুধু তা-ই নয়, রাজ্যের উন্নয়নমূলক প্রকল্পগুলি বাস্তবায়ন করার ব্যাপারে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে রাজ্যপালের, এমনই খবর। প্রকল্পগুলি বাস্তবায়িত হচ্ছে কি না তা পর্যায়ক্রমে নিরীক্ষণ করার পরামর্শও দেন রাজ্যপাল। বিশেষত, কেন্দ্রীয় প্রকল্পগুলির উপর জোর দেওয়া হয়েছে। সেখানেই উঠে আসে সংবিধানের ১৬৭ ধারা। সেই ধারাতে রাজ্য প্রশাসনের অর্থ এবং অন্যান্য দিক গুলির উপর রাজ্যপালের নজরদারির বিষয়টিও উত্থাপিত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirmala Sitharaman CV Ananda Bose
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE