Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Drinking Water crisis

তিন মাস জলকষ্ট আসানসোলের দুই ওয়ার্ডে, অবরোধ

আসানসোল পুরসভার ডিসেরগড়ের ১০৪ ও ১০৫ নম্বর ওয়ার্ডে তিন মাস ধরে জলসঙ্কট চলছে বলে অভিযোগ।

কুলটির ডিসেরগড়ে পোস্ট অফিস মোড়ে জলের দাবিতে আসানসোল-পুরুলিয়া রোড অবরোধ করে বিক্ষোভ।

কুলটির ডিসেরগড়ে পোস্ট অফিস মোড়ে জলের দাবিতে আসানসোল-পুরুলিয়া রোড অবরোধ করে বিক্ষোভ। ছবি: পাপন চৌধুরী

নিজস্ব সংবাদদাতা
ডিসেরগড় শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ০৮:৪৫
Share: Save:

পর্যাপ্ত পানীয় জলের দাবিতে প্রায় আড়াই ঘণ্টা পুরুলিয়া-আসানসোল রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। সকাল ৮টা থেকে শুরু হয় অবরোধ। সাড়ে ১০টা নাগাদ পুরসভার আধিকারিক ও কুলটি থানার পুলিশ পৌঁছে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে অবরোধ ওঠে।

আসানসোল পুরসভার ডিসেরগড়ের ১০৪ ও ১০৫ নম্বর ওয়ার্ডে তিন মাস ধরে জলসঙ্কট চলছে বলে অভিযোগ। পাঁচ ও সাত নম্বর, সাঁকতোড়িয়া, নোনিয়াবস্তি-সহ সংলগ্ন এলাকায় সঙ্কট তীব্র। পুরসভায় বার বার সমস্যার কথা তুলে সঙ্কট মেটানোর আবেদন করা হলেও লাভ হয়নি বলে দাবি বিক্ষোভকারীদের। শনিবার সকাল হতে বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা রাস্তা অবরোধ করেন। আচমকা অবরোধে পুরুলিয়া-আসানসোল রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় বাসিন্দা জুবেদা খাতুনের অভিযোগ, “প্রায় তিন মাস হল পানীয় জলের সঙ্কট চলছে। বাড়ির পুরুষেরা কাজ ছেড়ে জল আনতে পারেন না। ফলে মহিলাদেরই কয়েক ক্রোশ পথ উজিয়ে জল আনতে হয়।” নোনিয়া বস্তির বাসিন্দা হান্ডি বাউড়ি বলেন, “গত এক সপ্তাহে গ্রামের কলে একফোঁটা জল পড়েনি। ধোয়ামাজা, স্নানের কথা ছেড়েই দিলাম। খাওয়ার জলটুকু পর্যন্ত পাচ্ছি না।’’

পুরসভা সূত্রে জানা গিয়েছে, কুলটির নতুন প্রকল্পের লাইন এই অঞ্চলেও পাতা হয়েছে। তবু জলের সঙ্কট রয়েছে। এক পুরকর্তার দাবি, পুরসভার লাইন ফাটিয়ে যথেচ্ছ সংযোগ নেওয়া হয়েছে। এর জেরে এই পরিস্থিতি। আবার একটি ভাল্‌ভ খারাপ থাকায় উচ্চ জলাধারে জল কম উঠছে। সরবরাহে বিঘ্ন ঘটছে তাতেও। মেয়র বিধান উপাধ্যায় জানান, পুর আধিকারিকেরা সমস্যাটি বোঝার চেষ্টা করেছেন। যত দিন না সমস্যার সমাধান হবে তত দিন পুরসভার জলের ট্যাঙ্ক পাঠানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Block Disergarh Drinking Water Crisis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE