Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Poor condition of road

মেরামত হলেও রাস্তা টেকে না, ক্ষোভ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই এলাকায় গৌড়ডাঙা বাদেও আমুল, ভাটনা, পেকুয়া, লোহাপোতা, চাঁদপুর, ঘুমুরিয়া-সহ একাধিক গ্রামের মানুষের যাতায়াতের মূল রাস্তা এইটি।

এমনই দশা রাস্তার। নিজস্ব চিত্র

এমনই দশা রাস্তার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ০৯:৩৯
Share: Save:

খানাখন্দে ভরেছে কাটোয়া ২ নম্বর ব্লকের গৌড়ডাঙা বাসস্ট্যান্ড থেকে ঘুমুরিয়া পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তা। ভোগান্তি হচ্ছে আশপাশের প্রায় চোদ্দটি গ্রামের বাসিন্দাদের। গ্রামবাসীরা জানান, রাস্তাটি সংস্কারের দাবি জানানো হয়েছে স্থানীয় পঞ্চায়েত ও জন প্রতিনিধিকে। রাস্তাটি দ্রুত মেরামতির আশ্বাস মিলেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই এলাকায় গৌড়ডাঙা বাদেও আমুল, ভাটনা, পেকুয়া, লোহাপোতা, চাঁদপুর, ঘুমুরিয়া-সহ একাধিক গ্রামের মানুষের যাতায়াতের মূল রাস্তা এইটি। এখানে রয়েছে দু’টি স্বাস্থ্যকেন্দ্র, উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসা। অসুস্থ রোগী কিংবা পড়ুয়া, এই রাস্তা দিয়ে যেতে সমস্যা হয় সকলেরই। ঝুঁকি নিয়েই চলাচল করে বাস, মালবাহী গাড়ি, টোটো, অটো, মটরবাইক ও সাইকেল। ছোট দুর্ঘটনাও ঘটে বলে দাবি স্থানীয়দের।

গৌড়ডাঙার বাসিন্দা সুব্রত পাল জানান, ২০১৯ সালে এই রাস্তাটি মেরামত হয়েছিল। তার পর ২০২২ সালে মেরামত হয়। তবু রাস্তাটি শক্ত হয় না। বার বার অল্প দিনের মধ্যেই রাস্তা ফের ভেঙে চলাচলের অযোগ্য হয়ে পড়ে বলে দাবি তাঁর। চাঁদপুর গ্রামের বাসিন্দা শফিক শেখও বলেন, “রাস্তাটি সংস্কারের দাবি জানানো হয়েছে। বর্ষায় চলাচলের মতো ব্যবস্থা করলে গ্রামবাসীরা উপকৃত হবেন।”

জেলা পরিষদের সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার বলেন, “আমি চেষ্টা করব যাতে রাস্তাটি দ্রুত
মেরামত হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Katwa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE