Advertisement
০৭ জুলাই ২০২৪
Ration Corruption

বায়োমেট্রিক ছাপ নেওয়া হচ্ছে, রসিদও দিচ্ছে, কিন্তু রেশন মিলছে না! ‘দুর্নীতি’র অভিযোগ জামুরিয়ায়

ডিলারের বিরুদ্ধে তাঁদের অভিযোগ, সেই তুষারকান্তি ঘোষকে বৃহস্পতিবার পাওয়া যায়নি। তাঁর দোকানে গিয়ে দেখা যায়, হাতে গোনা কয়েক বস্তা রেশন সামগ্রী পড়ে রয়েছে।

এই দোকান ঘিরে বিতর্ক।

এই দোকান ঘিরে বিতর্ক। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জামুরিয়া শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ২৩:২৪
Share: Save:

বায়োমেট্রিক ছাপ নেওয়া হচ্ছে। স্লিপও ধরানো হচ্ছে হাতে। কিন্তু জিনিসপত্র দেওয়া হচ্ছে না! রেশন দুর্নীতির অভিযোগ উঠল পশ্চিম বর্ধমানের জামুরিয়া ব্লকে। এই অভিযোগে বৃহস্পতিবার জামুরিয়া ব্লকের পড়াশিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার ৩০ নম্বর রেশন দোকানে আসা ফু়ড ইন্সপেক্টরকে বিক্ষোভ দেখালেন গ্রাহকেরা। তাতে নেতৃত্ব দিলেন পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ উদিপ সিংহ।

স্থানীয়দের দাবি, গত এক বছর ধরে নানা কারণ দেখিয়ে তাঁদের রেশন সামগ্রী দেওয়া হচ্ছে না। গ্রাহকদের আঙুলের ছাপ নেওয়া হচ্ছে। রসিদও দেওয়া হচ্ছে। কিন্তু দীর্ঘ দিন রেশন পাচ্ছেন না তাঁরা। যে ডিলারের বিরুদ্ধে তাঁদের অভিযোগ, সেই তুষারকান্তি ঘোষকে বৃহস্পতিবার পাওয়া যায়নি। তাঁর দোকানে গিয়ে দেখা যায়, হাতে গোনা কয়েক বস্তা রেশন সামগ্রী পড়ে রয়েছে। বৃহস্পতিবারও তাঁর দোকানে গিয়েছিলেন গ্রাহকেরা। রেশন না পেয়ে তাঁরা বিক্ষোভ দেখান। বিক্ষোভের মুখে ফু়ড ইন্সপেক্টর সিন্টু মিয়া জানান, তিনিও কিছু গরমিল লক্ষ করেছেন। তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন।

এ বিষয়ে অতিরিক্ত জেলাশাসক সঞ্জয় পাল বলেন, ‘‘খাদ্য বিভাগের কন্ট্রোলার অমিত গঙ্গোপাধ্যায়কে বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়েছে।’’ খাদ্য দফতরের এক আধিকারিক বলেন, ‘‘রেশন দোকানটিকে সাসপেন্ড করা হয়েছে। গ্রাহকদের অন্য দোকানের সঙ্গে ট্যাগ করা হয়েছে। কিন্তু গ্রামের মানুষজন, যাঁরা এত দিন ধরে স্লিপ নিয়ে ঘুরে বেড়াচ্ছে, তাঁরা রেশন সামগ্রী কবে পাবেন, তার কোনও উত্তর নেই কারও কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jamuria Ration Corruption
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE