Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Cafe for Pet Animal

কুকুর-বিড়ালদের একঘেয়েমি কাটাতে উদ্যোগ বর্ধমানে! খুলে গেল পোষ্যদের ক্যাফে

প্রিয় পোষ্যকে সঙ্গে নিয়ে ক্যাফেতে সময় কাটাতে পারবেন যে কেউ, চেখে দেখতে পারবেন যে কোনও রকমের পদও। তা ছাড়া পোষ্যদের গ্রুমিং বা বিশেষ প্রশিক্ষণ দেওয়ারও বন্দোবস্ত রাখা হচ্ছে।

পোষ্যদের জন্য ক্যাফে।

পোষ্যদের জন্য ক্যাফে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ২২:০৭
Share: Save:

মন খারাপ কিংবা একঘেয়েমি কাটাতে হরেক রকমের বিনোদনের আশ্রয় নেয় মানুষ। পোষ্য জন্তুদের একঘেয়েমি কাটাতে বর্ধমান শহরে আস্ত ক্যাফে খুলে ফেলল বেসরকারি একটি সংস্থা। সেই ক্যাফেতে এক ছাদের তলায় থাকছে সুইমিং পুল, পোষ্যদের সেলুন, এমনকি স্পা সেন্টারও।

হঠাই অভিনব এই উদ্যোগ কেন, এই প্রশ্নের উত্তরে বেসরকারি সংস্থাটির তরফে জানানো হয়েছে, পোষ্যদেরও মানুষের মতো রোগ ব্যাধি হয়। তারা অবসাদে ভোগে। সেই সব দিক মাথায় রেখেই তারা এমন একটি ক্যাফে তথা সেন্টার খুলে ফেলার পরিকল্পনা করে। সংস্থাটির দাবি, বিষয়টি অভিনব হলেও অনেকের কাছ থেকেই তাঁরা সাড়া পেয়েছেন। ভবিষ্যতেও সাড়া পাওয়ার ব্যাপারে আশাবাদী তারা।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, প্রিয় পোষ্যকে সঙ্গে নিয়ে ক্যাফেতে সময় কাটাতে পারবেন যে কেউ, চেখে দেখতে পারবেন যে কোনও রকমের পদও। তা ছাড়া পোষ্যদের গ্রুমিং বা বিশেষ প্রশিক্ষণ দেওয়ারও বন্দোবস্ত রাখা হচ্ছে। ওই ক্যাফেতে পোষ্যদের চুল ও নখ কাটা, ম্যাসেজ এবং স্পা করার সুবিধা মিলবে। অত্যাধুনিক চিকিৎসা ব্যবস্থাও থাকছে তাদের জন্য। তা ছাড়া পোষ্যদের পোশাক, খাবারদাবার থাকছে ওই ক্যাফেতে।

এই উদ্যোগ প্রসঙ্গে বেসরকারি সংস্থাটির কর্ণধার বৈশাখী চক্রবর্তী বলেন, “এখানে এক ছাদের নীচে সব কিছু থাকছে। থাকছে সুইমিং পুল। ওবেসিটি-সহ পোষ্যদের যে কোনও শারীরিক সমস্যা কাটাতে থেরাপির ব্যবস্থা থাকবে।” কী ভাবে এই পরিকল্পনার কথা মাথায় এল, এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, “পোষ্যদের নিয়ে কাজ করতে করতে প্রথমে একটি পেট সেন্টার তৈরি করি আমরা। পরে তৈরি করি ক্রেশ। সেখান থেকেই এই স্বপ্ন দেখার শুরু। এর জন্য প্রশিক্ষিত কর্মীরা থাকবেন। কিছু কর্মসংস্থানও হবে।”

অতএব, পকেটের কড়ি খসালে যে কেউ নিজের সঙ্গে পোষ্যের একঘেয়েমিও কাটিয়ে ফেলতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pet animals Bardhaman Cafe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE