Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Babul Supriyo

Babul Supriyo: দেখা হলে দিলীপদাকে বর্ণপরিচয় উপহার দেব, ভাষাজ্ঞান নিয়ে প্রশ্ন তুলে বললেন বাবুল

বাবুলের সঙ্গে দিলীপের বিবাদ রাজনৈতিক মহলে পরিচিত। যে দিন বাবুল রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেছিলেন, সে দিনও দিলীপের মন্তব্যে বিতর্ক হয়েছিল।

দিলীপের কটাক্ষের জবাব দিলেন বাবুল

দিলীপের কটাক্ষের জবাব দিলেন বাবুল ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ১৬:২১
Share: Save:

বাবুল সুপ্রিয় বিজেপি থেকে তৃণমূলে যোগ দেওয়ার পরেই বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, ‘‘আমি কিছু বলব না। যা বলার দিল্লি বলবে।’’ যদিও তার ২৪ ঘণ্টা পরেই দিলীপ জানান, আবেগের বশে দলবদল করেছেন বাবুল। সেই কটাক্ষের জবাবে বাবুল জানালেন, তিনি কোনও মন্তব্য করবেন না। তবে বিজেপি-র রাজ্য সভাপতির সঠিক বাংলা জানা প্রয়োজন। তাই দিলীপকে বর্ণপরিচয় উপহার দেবেন তিনি।
রবিবার ফোনে আনন্দবাজার অনলাইনকে বাবুল বলেন, ‘‘ওঁর (পড়ুন দিলীপের) মন্তব্যের কোনও জবাব আমি দেব না। তবে দিলীপদার সঙ্গে দেখা হলে আমি ওঁকে বর্ণপরিচয় উপহার দেব। আমার মনে হয় দিলীপদাকে বাংলা ভাষা নতুন করে শিখতে হবে। উনি যেটা বলেন, সেটা বাংলা নয়। উনি বাংলা ভাষাকে কলুষিত করেন। ভদ্র বাংলা ভাষা কী সেটা ওঁর জানার প্রয়োজন আছে। বিরোধিতা করা ওঁর কাজ। সেটা করুন। কিন্তু বাংলা ভাষা ওঁকে শিখতে হবে।’’

বাবুলের সঙ্গে দিলীপের বিবাদ রাজ্যের রাজনৈতিক মহলের কাছে খুবই পরিচিত। যে দিন বাবুল রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেছিলেন, সে দিনও বাবুল সাংসদ পদ ছাড়বেন কি না তা নিয়ে প্রশ্নের উত্তরে দিলীপ বলেছিলেন, ‘‘মাসির গোঁফ হলে মাসি বলব না মেসো বলব, তা ঠিক করব। আগে তো মাসির গোঁফ হোক।’’ পরে বিজেপি শিবিরে এমন আলোচনাও শোনা যায় যে, দিলীপের মন্তব্যে অখুশি দলের কেন্দ্রীয় নেতৃত্ব। মন্ত্রিত্ব হারানোর দিনে বাবুল যা টুইট করেছিলেন তা নিয়েও বিতর্ক কম হয়নি। সেই বিতর্কই আরও এক বার নতুন করে দেখা দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babul Supriyo Dilip Ghosh TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE