Advertisement
০২ অক্টোবর ২০২৪
RG Kar Medical College and Hospital Incident

বুধে নির্যাতিতা চিকিৎসকের স্মরণে আরজি করে বসছে ‘প্রতীকী মূর্তি’, আগেই জানান আন্দোলনকারীরা

জুনিয়ার ডাক্তারদের তরফে জানানো হয়েছে, বুধবার সকাল ১১টায় হাসপাতাল চত্বরের প্ল্যাটিনাম জুবিলি হলের সামনের ফাঁকা জায়গাটিতে ওই ‘প্রতীকী মূর্তি’ বসানো হবে।

আরজি কর মেডিক্যাল কলেজ চত্বরে নির্যাতিতা মহিলা চিকিৎসকের স্মরণে ‘প্রতীকী মূর্তি’ বসতে চলেছে।

আরজি কর মেডিক্যাল কলেজ চত্বরে নির্যাতিতা মহিলা চিকিৎসকের স্মরণে ‘প্রতীকী মূর্তি’ বসতে চলেছে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ২৩:২৩
Share: Save:

স্বাস্থ্য ভবনের অদূরে অবস্থান-বিক্ষোভের সময়ই জুনিয়ার ডাক্তারেরা ঘোষণা করেছিলেন। সেই প্রতিশ্রুতি মেনে এ বার তাঁরা আরজি কর মেডিক্যাল কলেজ চত্বরে নির্যাতিতা মহিলা চিকিৎসকের স্মরণে ‘প্রতীকী মূর্তি’ বসাতে চলেছেন।

জুনিয়ার ডাক্তারদের তরফে জানানো হয়েছে, বুধবার সকাল ১১টায় হাসপাতাল চত্বরের প্ল্যাটিনাম জুবিলি হলের সামনের ফাঁকা জায়গাটিতে ওই ‘প্রতীকী মূর্তি’ বসানো হবে। ফাইবারের তৈরি মূর্তিটির সঙ্গে ধর্ষিতা এবং নিহত চিকিৎসক পড়ুয়ার চেহারার কোনও মিল নেই। এক নারীর যন্ত্রণার অভিব্যক্তি ফুটিয়ে তোলা হয়েছে আবক্ষ মূর্তিটিতে। ভাস্কর অসিত সাঁই বিনা পারিশ্রমিকে ফাইবার গ্লাসের এই মূর্তিটি তৈরি করে দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৯ অগস্ট আরজি কর মেডিক্যাল কলেজের জরুরি বিভাগের চারতলার সেমিনার হল থেকে ওই চিকিৎসক পড়ুয়ার দেহ উদ্ধার হয়েছিল। ঘটনার তদন্তে নেমে কলকাতা পুলিশ ২৪ ঘণ্টার মধ্যেই এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করেছিল। তার পরে কলকাতা হাই কোর্টের নির্দেশে মামলা যায় সিবিআইয়ের হাতে। তথ্যপ্রমাণে লোপাটের অভিযোগে হাসপাতালের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার তৎকালীন ওসি অভিজিৎ মণ্ডলকে সেপ্টেম্বরে সিবিআই গ্রেফতার করে। সন্দীপ অবশ্য তার আগেই দুর্নীতির অভিযোগে গ্রেফতার হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE