Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Akhilesh Yadav

রাজ্যপাল নিয়ে মুখ খুললেন অখিলেশও

দীর্ঘ দিন ধরেই রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে সংঘাত চলছে রাজ্যের তৃণমূল সরকারের। বিষয়টি আইনি লড়াইয়ে পৌঁছে গিয়েছে।

—ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ০৮:০৮
Share: Save:

একুশে জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রভূত প্রশংসা করতে দেখা গিয়েছে এসপি নেতা অখিলেশ যাদবকে। সম্প্রতি তাঁর দলের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়কে বাদ দিয়ে এই মুহূর্তে বিজেপি বিরোধিতার কথা চিন্তাও করা যায় না।’ রাজনৈতিক সূত্রের মতে, ‘ইন্ডিয়া’ মঞ্চের মধ্যে আঞ্চলিক দলগুলির ঐক্য তৈরি করে প্রধান বিরোধী দল কংগ্রেসের চোখে চোখ রেখে কথা বলার প্রয়াস মমতার মতো অখিলেশেরও রয়েছে।

আজ সংসদ চত্বরে প্রশ্ন করায় গত কালের অনুষ্ঠান নিয়ে মুখ খুলেছেন এসপি-র শীর্ষ নেতা অখিলেশ। বলেছেন, “আপনারা দেখেছেন যে কত মানুষ দিদির ডাকে জমায়েত হয়েছিলেন। ওঁর অভিজ্ঞতা এবং জনপ্রিয়তার কোনও তুলনাই হবে না।”

এর পরেই রাজ্যপাল প্রসঙ্গ উত্থাপন করে অখিলেশ বলেন যে, “রাজ্যপাল অবশ্যই তাঁর সাংবিধানিক দায়িত্ব পালন করে কাজ করবেন। কিন্তু তিনি যদি রাজ্য সরকারের কাজে বাধা হয়ে দাঁড়ান, তা হলে তাতে সমস্যা হতে বাধ্য। বাংলায় এখন সেটাই হচ্ছে। আমাদের উত্তরপ্রদেশেও আমরা এই রাজ্যপালের কারণে যথেষ্ট ভুগেছি।”

প্রসঙ্গত, দীর্ঘ দিন ধরেই রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে সংঘাত চলছে রাজ্যের তৃণমূল সরকারের। বিষয়টি আইনি লড়াইয়ে পৌঁছে গিয়েছে। রাজ্যপালের করা মানহানি মামলায় কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের অন্তর্বর্তী রায়কে চ্যালেঞ্জ করে এ বার ডিভিশন বেঞ্চে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

akhilesh yadav C V Ananda Bose 21st July TMC Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE