Advertisement
১৪ অক্টোবর ২০২৪
Eknath Shinde

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মহারাষ্ট্রে শিন্ডের নতুন সরকার, নাকি উদ্ধবের নতুন মন্ত্রিসভা। দুর্গাপুরে সভা মমতার। মেঘালয় যাচ্ছেন অভিষেক। হাঁসখালি মামলা হাই কোর্টে।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ০৭:১৮
Share: Save:

একনাথ শিন্ডে শিবিরের বিদ্রোহের পরে মঙ্গলবার বিকেলে মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ওই বৈঠকে ‘মহাবিকাশ আঘাডী’ জোট সরকারের মন্ত্রীরা হাজির ছিলেন। এখন শিন্ডে শিবিরের মন্ত্রীদের বাদ দিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করতে চাইছেন উদ্ধব। অন্য দিকে, সরকার গঠনে তৎপর হয়েছেন শিন্ডে ও বিজেপি। সংখ্যাগরিষ্ঠ সংখ্যা রয়েছে এই দাবিতে তাঁরা ফের রাজ্যপালের কাছে যেতে পারেন। ফলে আজ, বুধবার এই গোটা পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মমতার সভা

আজ দুর্গাপুরে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দুপুর সাড়ে ১২টা নাগাদ ওই সভাটি শুরু হতে পারে।

মেঘালয়ে অভিষেক

আজ মেঘালয় সফরে যেতে পারেন সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে দলীয় নেতা, কর্মীদের সঙ্গে তাঁর বৈঠক করার কথা রয়েছে।

হাঁসখালি মামলার শুনানি

আজ হাঁসখালি ধর্ষণ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। বেলা ১১টা নাগাদ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে শুনানি শুরু হতে পারে।

প্রাথমিক মামলা হাই কোর্টে

আজ প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। দুপুর নাগাদ মামলাটি শুনতে পারেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

কলেজ কাউন্সিল বৈঠক

মেডিক্যাল কলেজে পরীক্ষার্থীদের গণ হারে অনুপস্থিতি আলোচনার কেন্দ্রে এসেছে। বিষয়টি নিয়ে আজ কলেজ কাউন্সিলের বৈঠক রয়েছে।

উত্তরবঙ্গের দুর্যোগ পরিস্থিতি

মঙ্গলবার সকাল থেকে টানা বৃষ্টি হয় দার্জিলিং, কালিম্পং, শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। প্রবল বৃষ্টির কারণে মঙ্গলবার বিমান চলাচল বন্ধ রাখতে হয় বাগডোগরা বিমানবন্দরে। জল জমেছে শিলিগুড়ি শহরের বহু এলাকায়। বৃষ্টির জলে ফুঁসছে মহানন্দা, বালাসন, তিস্তা, জলঢাকার মতো নদীগুলি। আজ সেই পরিস্থিতি দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

রাজ্য জুড়ে করোনায় আক্রান্তের দৈনিক সংখ্যা এক ধাক্কায় বেড়ে প্রায় হাজারের কাছাকাছি পৌঁছল। গত ২৪ ঘণ্টায় তা সাড়ে ৯০০-র কোঠা পার করেছে। গোটা রাজ্যের মধ্যে কলকাতায় নতুন করে আক্রান্তের প্রায় ৪০০। আজ সংক্রমণ সংখ্যার দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা কমে হল ১১,৭৯৩। সোমবার এই সংখ্যা ছিল ১৭,১০৯। রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির দিকে নজর দিলে দেখা যায়, দৈনিক সংক্রমণের তালিকায় মহারাষ্ট্রকে ছাপিয়ে কেরল এখনও শীর্ষে। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা তিন হাজার পেরিয়েছে। আজ সংক্রমণ সংখ্যার দিকে নজর থাকবে।

তরুণ মজুমদারের খবর

প্রায় ১০ দিন হয়ে গেল এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদার। তবে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন পরিচালক। সোমবার রাতেই খুলে দেওয়া হয় রাইলস টিউব। গলায় ব্যথা আছে। কথা বলতে পারছেন না। কিন্তু লিখে মনের ভাব প্রকাশ করার চেষ্টা করছেন পরিচালক। আজ তাঁর শারীরিক অবস্থার দিকে নজর থাকবে।

উইম্বলডন ম্যাচ

আজ উইম্বলডনের তৃতীয় দিনের ম্যাচ। বিকেল সাড়ে ৩টে নাগাদ খেলাটি শুরু হওয়ার কথা।

অন্য বিষয়গুলি:

Eknath Shinde Uddhav Thackeray Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE