Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Fire At Mousuni Island

মৌসুনি দ্বীপের রিসর্টে অগ্নিকাণ্ড, বিস্ফোরণ গ্যাস সিলিন্ডারে, ভস্মীভূত ট্যুরিস্ট কটেজ

বৃহস্পতিবার ভোর রাতে ৫টার কিছু পরে ধোঁয়া দেখতে পান স্থানীয় বাসিন্দারা। প্রত্যক্ষদর্শীরা জানান, কিছু ক্ষণের মধ্যেই পুরো কটেজে আগুন ধরে যায়।

দাউ দাউ করে কটেজে আগুন জ্বলছে। নিজস্ব চিত্র।

দাউ দাউ করে কটেজে আগুন জ্বলছে। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নামখানা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১২:১৩
Share: Save:

মৌসুনি দ্বীপের একটি রিসর্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বৃহস্পতিবার। সকালে হঠাৎ স্থানীয়রা দেখতে পান রিসর্টের একটি কটেজ থেকে ধোঁয়া বেরোচ্ছে। কিছু করার আগেই দাউ দাউ করে গোটা কটেজে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়েরা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করেন, কিন্তু নিয়ন্ত্রণে আনতে পারেননি। ফলে গোটা কটেজটিই আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক ছড়ায়।

দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের অন্তর্গত এই দ্বীপটি অন্যতম পর্যটনস্থল। বছরের বেশির ভাগ সময়েই পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। তবে যে কটেজটিতে আগুন লেগেছে, ঘটনার সময় সেখানে কেউ ছিলেন না। ফলে প্রাণহানির ঘটনা এড়ানো সম্ভব হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। বৃহস্পতিবার ভোর রাতে ৫টার কিছু পরে ধোঁয়া দেখতে পান স্থানীয় বাসিন্দারা। প্রত্যক্ষদর্শীরা জানান, কিছু ক্ষণের মধ্যেই পুরো কটেজে আগুন ধরে যায়। রান্নাঘরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছিল।

রিসর্টের ম্যানেজার সুরজিৎ দাস জানিয়েছেন, যে কটেজে আগুন লেগেছিল সেখানে কোন পর্যটক ছিলেন না। তিনি আরও জানান, রিসর্টের অফিস, রান্নাঘর, স্টোর রুম এবং ডাইনিং রুমে আগুন লাগে। এই চারটি ঘর পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। ব্যাপক ক্ষতি হয়েছে বলেও দাবি তাঁর। অনেক গুরুত্বপূর্ণ নথি নষ্ট হয়ে গিয়েছে। কটেজটি বাঁশ এবং খড়ের ছাউনি দিয়ে তৈরি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে মনে করা হচ্ছে। পুজোর মুখে এই ঘটনা ঘটায় অনেক ক্ষতি হয়ে গেল বলে দাবি করেছেন রিসর্টের ম্যানেজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mousuni Island Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE