Advertisement
০১ জুন ২০২৪
arrest

জমি কমিটির কর্মী গ্রেফতার, প্রতিবাদে অবস্থান-বিক্ষোভ

কমিটি সূত্রের খবর, পাওয়ার গ্রিড আন্দোলনের সময়ে এক বার হাবিবুরকে গ্রেফতার করেছিল পুলিশ। কিন্তু এ দিন কেন তাঁকে গ্রেফতার করা হল, তা পুলিশ নির্দিষ্ট করে জানায়নি বলে অভিযোগ।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ০৮:১৪
Share: Save:

দলীয় কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে রবিবার ভাঙড়ের পোলেরহাটে পাওয়ার গ্রিডের সামনে অবস্থান-বিক্ষোভ শুরু করল জমি কমিটি। এ দিন পোলেরহাট ২ পঞ্চায়েতের মাঝিভাঙা গ্রামের বাসিন্দা হাবিবুর ঢালি কলকাতার বাগবাজারে মাছ বিক্রি করতে এসেছিলেন। অভিযোগ, সেখানে শ্যামপুকুর থানার পুলিশ তাঁকে গ্রেফতার করে। খবর পেয়ে জমি কমিটির সদস্যেরা পোলেরহাট থানায় যান। সেখানে এ বিষয়ে সদুত্তর মেলেনি বলে অভিযোগ তাঁদের। এর পরেই পাওয়ার গ্রিডের সামনে অবস্থান-বিক্ষোভে বসেন জমি কমিটির সদস্যেরা।

কমিটি সূত্রের খবর, পাওয়ার গ্রিড আন্দোলনের সময়ে এক বার হাবিবুরকে গ্রেফতার করেছিল পুলিশ। কিন্তু এ দিন কেন তাঁকে গ্রেফতার করা হল, তা পুলিশ নির্দিষ্ট করে জানায়নি বলে অভিযোগ। তাই যত ক্ষণ পর্যন্ত হাবিবুরকে ছাড়া না হচ্ছে, তত ক্ষণ তাদের অবস্থান-বিক্ষোভ চলবে বলে জানিয়েছে কমিটি। এ দিন পোলেরহাট থানার পুলিশ অবস্থান তুলতে গেলে কমিটির সদস্যদের সঙ্গে তাদের বচসা বাধে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। অবস্থা সামলাতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

জমি কমিটির যুগ্ম-সম্পাদক মির্জা হাসান বলেন, “সরকারের সঙ্গে আমাদের নানা বিষয়ে চুক্তি হয়েছিল। তার মধ্যে আছে এলাকার উন্নয়ন, আমাদের কর্মীদের বিরুদ্ধে থাকা সমস্ত মামলা প্রত্যাহার করা ইত্যাদি। কিন্তু চুক্তি অনুযায়ী এখনও সব শর্ত পূরণ করা হয়নি। সমস্ত মামলা প্রত্যাহার করে নেওয়া হয়নি। এখনও অন্যায় ভাবে আমাদের কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। যদি এ রকম চলতে থাকে, তা হলে আমরা পাওয়ার গ্রিডের কাজ বন্ধ করে দেব।”

এলাকার তৃণমূল নেতা তথা জেলা পরিষদের সদস্য হাকিমুল ইসলাম বলেন, “চুক্তি অনুযায়ী, জমি কমিটির অধিকাংশ শর্ত সরকার পূরণ করেছে। আসলে ওদের পাশে এখন আর মানুষ নেই। পায়ের তলা থেকে জমি সরে যাচ্ছে। তাই নাটক করতে ওরা এ সব করছে।” তবে এ বিষয়ে পুলিশ কোনও মন্তব্য করতে চায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Bhangar protests
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE