Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Controversial Video

ইউটিউবে ‘বিতর্কিত’ ভিডিয়ো, হানা দিয়ে ল্যাপটপ বাজেয়াপ্ত পুলিশের

পুলিশ সূত্রের খবর, কালনা থানায় শুদ্ধশীলের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট নিয়ে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ দায়ের হয়।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩০
Share: Save:

ইউটিউবে সুপ্রিম কোর্ট নিয়ে বিতর্কিত ভিডিয়ো করার অভিযোগে এক ব্যক্তির বাড়িতে তল্লাশি অভিযান চালাল পুলিশ। রবিবার নরেন্দ্রপুর থানা এলাকার বাসিন্দা, শুদ্ধশীল ঘোষ নামে ওই ইউটিউবারের বাড়িতে যায় পুলিশের বড় দল। পুলিশ সূত্রের খবর, প্রথমে ফ্ল্যাটের দরজা খোলা হয়নি। পুলিশ দরজা ভাঙতে উদ্যত হলে তা খুলে দেওয়া হয়। বেশ কয়েক ঘণ্টা টানা তল্লাশি চলে সেখানে। পরে শুদ্ধশীল জানান, তাঁর একাধিক ল্যাপটপ, মোবাইল, ভিডিয়ো তৈরির মাইক-সহ সমস্ত বৈদ্যুতিন যন্ত্র বাজেয়াপ্ত হয়েছে।

পুলিশ সূত্রের খবর, কালনা থানায় শুদ্ধশীলের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট নিয়ে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ দায়ের হয়। তারই পরিপ্রেক্ষিতে আদালত থেকে সার্চ ওয়ারেন্ট নিয়ে নরেন্দ্রপুর থানা এলাকায় আসে কালনা থানার পুলিশ। নরেন্দ্রপুর থানার পুলিশের সহযোগিতায় তল্লাশি চালানো হয়।

ঠিক কী বলেছিলেন শুদ্ধশীল? ওই ইউটিউবার জানান, সম্প্রতি আর জি কর কাণ্ড-সহ একাধিক ঘটনায় সুপ্রিম কোর্টের তরফে স্বতঃপ্রণোদিত মামলা করা হয়েছে। তাঁর দাবি, গত এক বছরে এ ধরনের প্রায় ১০টি মামলা হয়েছে সুপ্রিম কোর্টে। কিন্তু পরিসংখ্যান বলছে, আগে সুপ্রিম কোর্টে স্বতঃপ্রণোদিত মামলার সংখ্যা ছিল বছরে গড়ে এক-দু’টি। হঠাৎ এই ধরনের মামলার সংখ্যা বেড়ে যাওয়া নিয়ে সম্প্রতি একটি সর্বভারতীয় খবরের কাগজে প্রতিবেদন বেরোয়। সেই প্রতিবেদনকে ভিত্তি করেই ইউটিউবে ভিডিয়ো বানান বলে দাবি শুদ্ধশীলের। তারই পরিপ্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে অভিযোগ হয়।

শুদ্ধশীল জানান, শুধু কালনা থানাতেই নয়, শিলিগুড়ি-সহ একাধিক থানায় এ ব্যাপারে অভিযোগ দায়ের হয়েছে। ইতিমধ্যে শিলিগুড়ি থানা থেকে তাঁকে ডেকে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। প্রসঙ্গত, এর আগেও ইউটিউবে ভিডিয়ো করার জেরে পুলিশি জেরার মুখে পড়েছিলেন শুদ্ধশীল।

শুদ্ধশীল বলেন, ‘‘আর জি করে আমাদের বোনের মৃত্যু নিয়ে পুলিশের নিষ্ক্রিয়তা সকলেই দেখেছেন। সেই পুলিশই এ ক্ষেত্রে অতিসক্রিয়তা দেখাচ্ছে। ওরা চাইছে, কোনও কিছুরই প্রতিবাদ না হোক। প্রতিবাদের ভাষা বন্ধ করে দেওয়াই ওদের লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Youtube
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE