Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CJI DY Chandrachud

দেশের প্রধান বিচারপতির বিরুদ্ধে ‘আপত্তিকর মন্তব্য’, সোনারপুরে ইউটিউবারের বাড়িতে তল্লাশি পুলিশের

অভিযুক্ত ইউটিউবারের দাবি, প্রধান বিচারপতি সম্পর্কে তিনি কোনও অবমাননাকর মন্তব্য করেননি। তবে তিনি যে নিজের ব্যক্তিগত কিছু মত ইউটিউবের ভিডিয়োয় রেখেছিলেন, তা স্বীকার করে নেন তিনি।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৬
Share: Save:

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ। দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে এক ইউটিউবারের বাড়িতে তল্লাশি চালাল পুলিশ। রবিবার শুদ্ধশীল ঘোষ নামের ওই ইউটিউবারের বাড়িতে তল্লাশি চালিয়ে চারটি ল্যাপটপ, চারটি মোবাইল ফোন, দু’টি হার্ডডিস্ক, একটি মাইক্রোফোন-সহ একাধিক ইলেকট্রনিক সামগ্রী বাজেয়াপ্ত করেছে।

অভিযুক্ত ইউটিউবার জানান, আরজি করের ঘটনা নিয়ে সুপ্রিম কোর্ট যে স্বতঃপ্রণোদিত মামলা করেছে, তার প্রেক্ষিতে তিনি একটি ভিডিয়ো নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেছিলেন। তাঁর দাবি, প্রধান বিচারপতি সম্পর্কে তিনি কোনও অবমাননাকর মন্তব্য করেননি। তবে তিনি যে নিজের ব্যক্তিগত কিছু মত ওই ভিডিয়োয় রেখেছিলেন, তা স্বীকার করে নেন শুদ্ধশীল।

শুদ্ধশীল জানান, ওই ভিডিয়ো পোস্ট করার পরেই শিলিগুড়়ি থানা থেকে তিনি একটি নোটিস পান। তাঁকে থানায় হাজিরা দিতে বলা হয়। ইউটিউবারের দাবি, তিনি শিলিগুড়ি যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু রবিবার তাঁর বাড়িতে পৌঁছয় কালনা থানার পুলিশ। বাড়িতে তল্লাশি অভিযান একাধিক ইলেকট্রনিক সামগ্রী বাজেয়াপ্ত করে নিয়ে যায় তারা।

শুদ্ধশীলের অভিযোগ, তাঁর ব্যবহৃত ল্যাপটপ তো বটেই, তাঁর আট বছরের ছেলের ল্যাপটপও নিয়ে গিয়েছে পুলিশ। তাঁর কথায়, “মুখ বন্ধ করতেই এই আচরণ করা হচ্ছে। আমি যদি কারও সম্পর্কে আপত্তিকর কিছু বলে থাকি, তবে সেই ব্যক্তিই মানহানির মামলা করবেন। কিন্তু পুলিশের এই অতিসক্রিয়তা কেন?” শুদ্ধশীলের স্ত্রী মণিদীপা ঘোষ বলেন, “পুলিশ মুখ বন্ধ করার জন্য মানসিক অত্যাচার চালাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE