Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Poor Road Condition in Baduria

বেহাল রাস্তা সারানোর দাবিতে প্রতিবাদ, বাদুড়িয়ায় জমা জলে স্নান করলেন গ্রামবাসীরা!

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকার তেলিপুকুরের ধার থেকে বাবু রাস্তার মোড় পর্যন্ত আড়াই কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা। বর্ষার জল জমে বড় বড় গর্ত, খানাখন্দ তৈরি হয়েছে রাস্তায়।

Local people take bath in stagnant water to protest agasint poor road condition in Baduria

রাস্তার জমা জলে স্নান করছেন স্থানীয়েরা। —নিজস্ব চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাদুড়িয়া শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১০:৩৬
Share: Save:

রাস্তার এমন হাল যে, বড় বড় গর্তে জল জমে পুকুরে পরিণত হয়েছে! একাধিক বার রাস্তা সারাই করার দাবি জানিয়েও কাজের কাজ হয়নি বলে অভিযোগ। এই পরিস্থিতিতে সোমবার সকালে রাস্তার জমা জলে স্নান করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীদের একাংশ। ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া। সেখানকার অটুরিয়া পঞ্চায়েতের তেলিপুকুর এলাকার বাসিন্দাদের এই অভিনব প্রতিবাদের পরেই নড়েচড়ে বসেছেন স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষ। দ্রুত রাস্তা সংস্কারের আশ্বাস দেওয়া হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকার তেলিপুকুরের ধার থেকে বাবু রাস্তার মোড় পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা। বর্ষার জল জমে বড় বড় গর্ত, খানাখন্দ তৈরি হয়েছে রাস্তায়। গর্তগুলোয় জল জমে কার্যত পুকুরের আকার নিয়েছে বলে অভিযোগ। এই কারণে গাড়ি চলাচল দূরস্থান, সাধারণ মানুষ হাঁটাচলাও করতে পারছেন না বলে দাবি স্থানীয়দের।

স্থানীয়দের আরও অভিযোগ, বেহাল রাস্তার কারণে এলাকায় অ্যাম্বুল্যান্স ঢোকে না। এলাকায় কেউ অসুস্থ হয়ে পড়লে তাঁকে কাঁধে করে তেঁতুলিয়া রোডে এনে সেখান থেকে গাড়িতে চাপিয়ে হাসপাতালে নিয়ে যেতে হয়। এক বাসিন্দার কথায়, “কয়েকটি হাই স্কুল, প্রাথমিক স্কুল, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, কলেজ এবং বসিরহাটের আদালতে যেতে এই রাস্তার উপরে ভরসা করেন হাজার ছাত্র-ছাত্রী এবং সাধারণ মানুষ। কিন্তু সেই রাস্তার এমন বেহাল দশা যে, প্রায় প্রতি দিন দুর্ঘটনা লেগেই থাকছে।”

হাসানুর জামান নামের এক বাসিন্দা বিদ্রুপের সুরে বলেন, “রাস্তার জলে স্নান করা ছাড়া আর কোনও উপায় নেই। কারণ, এটা এখন আর ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌রাস্তা নেই। বড় পুকুরে পরিণত হয়েছে। তাই সেই জলে স্নান করছি।” আর এক বাসিন্দা আল মামুদ গাজির কথায়, “‌দীর্ঘ ২০ বছর ধরে রাস্তার কোনও কাজ হয় না। ‘দিদিকে বলো’ নম্বরে ফোন করেও কোন সুরাহা মেলেনি। আমরা তাই আন্দোলনের পথে নেমেছি। যদি এতে কোনও কাজ না হয়, তা হলে আমরা পরে বৃহত্তর আন্দোলনে শামিল হব।”

বিক্ষোভের খর পেয়েই রাস্তা সারানোর আশ্বাস দিয়েছেন পঞ্চায়েতের প্রধান। অটুরিয়া পঞ্চায়েতের প্রধান পূর্ণিমা সরকার বলেন, “রাস্তার কাজের টাকা এসে গেলই আমরা সংস্কারের কাজ করে দেব। ওই রাস্তা সারাইয়ের প্রস্তাব দেওয়া হয়েছে। খুব শীঘ্রই ওই রাস্তা সারানোর কাজ হবে।”

অন্য বিষয়গুলি:

Protest baduria Road condition
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE