Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Hospital

প্রসবের পরে মায়ের মৃত্যু! বসিরহাটে বেসরকারি হাসপাতালে ভাঙচুর, মার কর্তৃপক্ষের লোকজনকেও

স্থানীয় সূত্রে খবর, বসিরহাটের কাঠিয়াহাটের বাসিন্দা মমতাজ বিবিকে ভর্তি করানো হয়েছিল হাসপাতালে। সন্তানসম্ভবা মমতাজের অস্ত্রোপচার করাতে হয় মঙ্গলবার।

Hospital

রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতালে চলল ভাঙচুর। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৫:৫৩
Share: Save:

শিশুর জন্মের পরেই মৃত্যু মায়ের। আর তাই নিয়ে উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনার বসিরহাটের বদরতলা এলাকায়। ভাঙচুর করা হল বেসরকারি হাসপাতালে। মারধর করা হল হাসপাতাল কর্তৃপক্ষের লোকজনকে। ওই হাসপাতাল বন্ধ করে দেওয়ার দাবি নিয়ে বিক্ষোভ শুরু করেন রোগীর আত্মীয়েরা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, বসিরহাটের কাঠিয়াহাটের বাসিন্দা মমতাজ বিবিকে ভর্তি করানো হয়েছিল হাসপাতালে। সন্তানসম্ভবা মমতাজের অস্ত্রোপচার করাতে হয় মঙ্গলবার। কিন্তু অস্ত্রোপচারের পরেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। আর তার পরেই শুরু হয় গন্ডগোল। মমতাজের পরিবারের সদস্যদের অভিযোগ, চিকিৎসকের গাফিলতিতেই প্রাণ হারাতে হয়েছে রোগিণীকে। প্রসূতির মৃত্যুর কিছু ক্ষণের মধ্যেই শুরু হয় অশান্তি। মৃতার আত্মীয় এবং পরিজনদের বিরুদ্ধে হাসপাতালের অন্দরে ভাঙচুর এবং কর্মীদের মারধরের অভিযোগ ওঠে। এমনকি, হাসপাতালের সামনে রাস্তাতেও শুরু হয় ধস্তাধস্তি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে পুলিশ। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ সরকারি ভাবে কোনও বিবৃতি দিতে রাজি হননি। তাঁদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির যে অভিযোগ উঠেছে, তা নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি কেউ। অন্য দিকে, মৃতার পরিজনেরা দাবি করেছেন, অভিযুক্ত চিকিৎসককে শাস্তি দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hospital Patient dead Basirhat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE