Advertisement
০৮ জুলাই ২০২৪
Bagda BJP

বিজেপির প্রার্থী পরিবর্তনের দাবি

উপ নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই বাগদার কিছু বিজেপি নেতা-কর্মী দাবি তোলেন, দলীয় প্রার্থী যে-ই হোন না কেন, তিনি যেন বাগদার ভূমিপুত্র বা ভূমিকন্যা হন।

প্রার্থী পরিবর্তনের দাবি।

প্রার্থী পরিবর্তনের দাবি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাগদা  শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ০৭:৪৪
Share: Save:

বাগদা বিধানসভার উপ নির্বাচনে নির্দল প্রার্থী সত্যজিৎ মজুমদারের সমর্থনে বৃহস্পতিবার বিকেলে মিছিল হল বাগদার হেলেঞ্চা এলাকায়। মিছিলে প্রার্থী নিজেও ছিলেন। বিক্ষুব্ধ বিজেপি নেতা-কর্মী, সমর্থকদের মিছিলে হাঁটতে দেখা গিয়েছে। এ দিনের কর্মসূচি থেকে বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা দলের জেলা ও রাজ্য নেতৃত্বের পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের কাছে দাবি করেন, বাগদার বিজেপি প্রার্থী বিনয় বিশ্বাসের পরিবর্তে নির্দল প্রার্থী সত্যজিৎকে সমর্থন করতে হবে।

উপ নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই বাগদার কিছু বিজেপি নেতা-কর্মী দাবি তোলেন, দলীয় প্রার্থী যে-ই হোন না কেন, তিনি যেন বাগদার ভূমিপুত্র বা ভূমিকন্যা হন। তাঁদের দাবি মানা না হলে তাঁরা নির্দল প্রার্থী দাঁড় করাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন। অভিযোগ, তাঁদের সেই দাবি মানা হয়নি। বিজেপি টিকিট দেয় বিনয় বিশ্বাসকে। তিনি গোপালনগরের আকাইপুরের বাসিন্দা। এলাকাটি বনগাঁ উত্তর বিধানসভার মধ্যে পড়ে। বিক্ষুব্ধেরা পেশায় স্কুল শিক্ষক সত্যজিৎকে আপেল চিহ্নে নির্দল প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন।

বৃহস্পতিবার ছিল নির্দল প্রার্থীর সমর্থনে বড় মিছিল। প্রার্থী এবং নেতারা বক্তৃতা করেন। বিক্ষুব্ধ কর্মীরা দাবি করেন, তাঁরা সকলেই বিজেপিতে আছেন, ভবিষ্যতেও থাকবেন। কিন্তু ভূমিপুত্র বা ভূমিকন্যাকে প্রার্থী করার দাবিতে সকলে অনড়।

২০২১ সালের ভোটে বাইরে থেকে প্রার্থী করা হয়েছিল। প্রতিবাদে অবরোধ-বিক্ষোভ হয়। বিক্ষুব্ধদের দাবি, সে সময়ে নেতৃত্ব আশ্বাস দেন, ভবিষ্যতে বাগদা থেকেই প্রার্থী করা হবে। তাঁদের প্রশ্ন, গত পঞ্চায়েত ভোটে বাগদা বিধানসভা এলাকা থেকে তিনটি পঞ্চায়েত বিজেপি দখল করেছিল। লোকসভা ভোটেও এখান থেকে বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর ২০ হাজার ভোটে এগিয়ে ছিলেন। তা হলে কেন এখানকার কর্মীদের দাবিকে মান্যতা দেওয়া হবে না?

বিক্ষুব্ধ বিজেপি নেতা তথা বিজেপির রাজ্য উদ্বাস্তু সেলের সহ আহ্বায়ক শিশির হাওলাদার বলেন, ‘‘বিজেপির রাজ্য নেতৃত্ব এবং শান্তনু ঠাকুরের কাছে আমাদের আবেদন, এখনও সময় আছে। নির্দল প্রার্থীকে সমর্থন করুন।’’

রাজনৈতিক মহলের অনেকে মনে করছেন, নির্দল প্রার্থী বিজেপি নেতৃত্বের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছেন। দিন কয়েক আগে বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মণ্ডল সাংবাদিক বৈঠক করে দাবি করেন, মৃত্যুঞ্জয় চক্রবর্তী এবং শিশির হাওলাদার নামে দু’জনের নাম করে বলেন, এঁরা বিজেপির কেউ নন। এঁরা তৃণমূলের ‘এজেন্ট।’ যদিও স্থানীয় সূত্রের খবর, মৃত্যুঞ্জয় বিজেপির উদ্বাস্তু সেলের বনগাঁ সাংগঠনিক জেলার ইনচার্জ এবং উদ্বাস্তু সেলের রাজ্য কমিটির সদস্য। শিশিরও উদ্বাস্তু সেলের নেতা। এই দুই নেতা নির্দল প্রার্থীর পাশে আছেন বলে খবর। যদিও এ দিন মিছিলে শিশির থাকলেও মৃত্যুঞ্জয়কে দেখা যায়নি। তিনি জানিয়েছেন, বিদেশে আছেন।

বিক্ষুব্ধদের প্রার্থী পরিবর্তন করার দাবি প্রসঙ্গে বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মণ্ডল বলেন, ‘‘ওঁরা সব পাগল হয়ে গিয়েছেন। প্রলাপ বকছেন। ওঁদের কথার কোনও উত্তর দেব না। আমাদের প্রার্থী, বিজেপির প্রার্থী বিনয় বিশ্বাস। ওঁরা যদি বিজেপি হন, তা হলে দলীয় প্রতীকে দাঁড়ানো প্রার্থীর হয়ে কেন প্রচার করছেন না?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bagda BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE