Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Shahjahan Sheikh

‘জামিন দেবেন না’, কোর্টে শাহজাহানকে নিয়ে বলল সিবিআই, আবার ১৪ দিনের জেল হেফাজত

এর আগে ১৪ দিনের জেল হেফাজতের দিয়েছিল আদালত। শুক্রবার শাহজাহানকে আদালতে হাজির করানো হলে তাঁর আইনজীবী আবারও মক্কেলের জামিনের আবেদন করেন।

Shahjahan

শাহজাহান শেখ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ২০:৫০
Share: Save:

আবার খারিজ হল শাহজাহান শেখের জামিনের আবেদন খারিজ করে দিল আদালত। শুক্রবার সাসপেন্ড হওয়া তৃণমূল নেতার জামিন খারিজ করে পুনরায় ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল বসিরহাট মহকুমা আদালত। আগামী ২ অগস্ট শাহজাহানকে আবার আদালতে হাজির করানো হবে।

এর আগে ১৪ দিনের জেল হেফাজতের দিয়েছিল আদালত। শুক্রবার শাহজাহানকে আদালতে হাজির করানো হলে তাঁর আইনজীবী আবারও মক্কেলের জামিনের আবেদন করেন। অন্য দিকে, জামিনের আবেদনের বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী। দীর্ঘ সওয়াল জবাবের পর আদালত জামিনের আর্জি খারিজ করে আবার জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

রেশন ‘দুর্নীতি’ মামলায় জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হওয়ার পর তাঁর সূত্র ধরেই শাহজাহানের নাম পায় ইডি। সন্দেশখালিতে তাঁর বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। কিন্তু ইডি আধিকারিকেরা প্রথম দিন শাহজাহানের বাড়িতে ঢুকতেই পারেননি। উল্টে তাঁর অনুগামীদের হাতে মার খেতে হয়েছিল ইডিকে। সেই থেকে দীর্ঘ দিন শাহজাহান পলাতক ছিলেন। সন্দেশখালিতে তাঁর গ্রেফতারির দাবি তুলে পথে নেমেছিলেন গ্রামবাসীরা। দিনের পর দিন বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠেছিল এলাকা। অভিযোগ, গ্রামবাসীদের বিঘা বিঘা জমি জবরদখল করে মাছের ভেড়ি বানিয়েছেন শাহজাহান। তাঁর বিরুদ্ধে অত্যাচার, মারধর এবং মহিলাদের শ্লীলতাহানির অভিযোগও ছিল। দীর্ঘ দিন পরে রাজ্য পুলিশ তাঁকে গ্রেফতার করে ইডির হাতে তুলে দেয়। তাঁকে হেফাজতে নিয়েছিল সিবিআইও। তৃণমূলের সঙ্গে যুক্ত ছিলেন শাহজাহান। পরে দল তাঁকে ছ’বছরের জন্য সাসপেন্ড করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahjahan Sheikh Jail Custody
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE