Advertisement
১১ অক্টোবর ২০২৪
Viral Video

ক্লাসরুমে কচিকাঁচাদের দিয়ে পা টেপালেন শিক্ষিকা, সরকারি স্কুলের ভিডিয়োয় তোলপাড়

রাজস্থানের জয়পুরে সরকারি স্কুলের শিক্ষিকার বিরুদ্ধে উঠল কচিকাঁচাদের দিয়ে পা টেপানোর অভিযোগ। ক্লাসরুমের তেমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে।

Viral video teacher lies on floor and students give her leg massage in government school of Jaipur

ক্লাসরুমের মেঝেতে শুয়ে পড়ুয়াদের দিয়ে পা ‘ম্যাসাজ’ শিক্ষিকার। ছবি: এক্স হ্যান্ডেল থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৪ ০৮:০৫
Share: Save:

ক্লাসরুমে কচি-কাঁচাদের দিয়ে পা টেপাচ্ছেন শিক্ষিকা। পাশের চেয়ারে বসে আর একজন তারিয়ে তারিয়ে উপভোগ করছেন সেটা। সরকারি স্কুলের এ হেন ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হতেই পড়ে গিয়েছে হইচই (যার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

নেটাগরিকদের দাবি, সরকারি স্কুলের ওই ভিডিয়ো রাজস্থানের জয়পুরের। সেখানে ক্লাসরুমের মেঝেয় এক শিক্ষিকাকে শুয়ে থাকতে দেখা গিয়েছে। আর তাঁর পায়ের উপর উঠে দলাইমালাই করে দিচ্ছে প্রাথমিক স্তরের দুই পড়ুয়া। গোটা ঘটনাটাই ঘটছে অন্যান্য ছাত্রছাত্রীর সামনে।

২৩ সেকেন্ডের ভাইরাল ভিডিয়োতে ওই সময়ে শিক্ষিকার চেয়ারে লাল রঙের সালোয়ার-কামিজ পরিহিতা এক তরুণীকে বসে থাকতে দেখা গিয়েছে। তিনি স্কুলের কর্মী না বহিরাগত, তা স্পষ্ট ভাবে বোঝা যায়নি। তবে এই ঘটনায় তাঁর যে পূর্ণ সমর্থন রয়েছে, তা পরিষ্কার হয়ে গিয়েছে।

এই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হতেই নেটাগরিকরা ক্ষোভ ফেটে পড়েন। অভিযুক্ত শিক্ষিকার কড়া শাস্তির দাবি তুলেছেন তাঁরা। পাশাপাশি, ভিডিয়োটি কর্তারপুরের সরকারি স্কুলের বলেও দাবি করেছেন তাঁরা।

অন্য দিকে এই ইস্যুতে সংবাদমাধ্যমের কাছে মুখ খুলেছেন স্কুলের প্রিন্সিপাল। ভাইরাল ভিডিয়োয় যে ঘটনাটি দেখা গিয়েছে, সেই বিষয়ে কিছু জানা নেই বলে স্পষ্ট করেছেন তিনি। তাঁর দাবি, ‘‘ওই শিক্ষিকা হয়তো অসুস্থ হয়ে পড়েছিলেন। সেই কারণেই পড়ুয়াদের পা টিপে দিতে বলেন।’’

তবে এই ঘটনায় তদন্ত শুরু করেছেন স্কুল কর্তৃপক্ষ। তাতে দোষী সাব্যস্ত হলে অভিযুক্ত শিক্ষিকাকে কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে। সরকারি ভাবে স্কুল কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। মুখে কুলুপ এঁটেছে মরু- রাজ্যের শিক্ষা দফতরও।

অন্য বিষয়গুলি:

Viral News Rajasthan Jaipur Government School
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE