Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

সভা চলাকালীন সাংসদদের ঘুষোঘুষি! তুরস্কের সংসদের ভিডিয়ো ভাইরাল

অধিবেশন চলাকালীন প্রায় ৩০ মিনিট ধরে চলে এই মারামারির ঘটনা। আইনসভার দু’জন সদস্য রক্তাক্তও হয়েছেন। পরে সেই রক্ত মুছতে দেখা গিয়েছে সাংসদদেরই।

Viral Video of Turkish parliament

তুরস্কের সংসদের মধ্যে হাতাহাতি! ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১১:৩০
Share: Save:

সংসদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন আইন প্রণেতারাই। তুরস্কের সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যদের মধ্যে মারামারির সাক্ষী রইল গোটা বিশ্ব। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, অধিবেশন চলাকালীন প্রায় ৩০ মিনিট ধরে চলে এই মারামারির ঘটনা। দু’জন আইন প্রণেতা রক্তাক্তও হয়েছেন। পরে সেই রক্ত মুছতে দেখা গিয়েছে সাংসদদেরই। ঘটনাটির ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হতেই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা বিশ্ব জুড়ে। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

গত শুক্রবার এক বিরোধী নেতার বক্তব্যকে কেন্দ্র করে শুরু হয় তোলপাড়। সেখান থেকেই মারামারির সূত্রপাত। যাঁকে নিয়ে সংসদে হট্টগোল সেই কারাবন্দি নেতার নাম আতালে।

ভিডিয়োয় দেখা গিয়েছে, বিরোধী দলের ডেপুটি আহমেদ সিক কারাবন্দি ওই নেতার পক্ষ নিয়ে কথা বলছিলেন। তাঁর সেই যুক্তি মেনে নিতে পারেননি ক্ষমতাসীন দল একেপি দলের সদস্যেরা। সিকের বক্তব্য চলাকালীনই তাঁকে মঞ্চে উঠে মারতে উদ্যত হন একেপি পার্টির সাংসদেরা। দলীয় সাংসদকে আক্রমণের মুখে পড়তে দেখে চুপ করে বসে থাকেননি বিরোধী নেতারা। তাঁরাও হাতাহাতিতে জড়িয়ে পড়েন ক্ষমতাসীন দলের সদস্যদের সঙ্গে। ‘ওয়ার্কার্স পার্টি অফ টার্কি’র সাংসদ সিকের বক্তব্য চলাকালীন একেপি দলের আলপায় ওজালান তাঁকে বাধা দেন বলে সংবাদ সংস্থা জানিয়েছে। হাতাহাতি ও মারামারি এমন পর্যায়ে চলে যায় যে বাধ্য হয়ে অধিবেশন ৪৫ মিনিটের জন্য স্থগিত ঘোষণা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Turkey parliament Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE