Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
King Cobra

মুখে সাপ ধরে রেখে ‘গর্জন’ করছে বিশালাকার শঙ্খচূড়! প্রকাশ্যে গা শিরশির করা ভিডিয়ো

‘আউটসাইডক্লিপস’ নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ওই ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, মুখে একটি সাপ ধরে নিয়ে একনাগাড়ে ফোঁস ফোঁস করে যাচ্ছে একটি বিশালাকার শঙ্খচূড়।

Viral Video of King Cobra growling

মুখে অন্য একটি সাপ ধরে রেখে রাগে ফুঁসছে শঙ্খচূড়। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১০:৩৩
Share: Save:

মুখে অন্য একটি সাপ ধরে রেখে রাগে ফুঁসছে শঙ্খচূড়। এর ফলে যে আওয়াজ তৈরি হচ্ছে, তা শুনে ‘গর্জন’ না মনে হওয়ার কিছু নেই। এমনই একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সমাজমাধ্যম। যা নিয়ে আন্তর্জালের দুনিয়াতে যথেষ্ট হইচইও পড়েছে (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

‘আউটসাইডক্লিপস’ নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ওই ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, মুখে একটি সাপ ধরে একনাগাড়ে ফোঁস ফোঁস করে যাচ্ছে একটি বিশালাকার শঙ্খচূড়। যে সাপটিকে শঙ্খচূড় মুখে ধরে রেখেছে, তার আকারও নেহাত কম নয়। বেশ কয়েক সেকেন্ড একই ভাবে গর্জন করার পর সাপটি মুখ ফিরিয়ে চলে যায়। পুরো দৃশ্য দেখলে যে কোনও মানুষের শিউরে ওঠা স্বাভাবিক। শিড়দাঁড়া বেয়ে ঠান্ডা স্রোতও বয়ে যেতে পারে।

শঙ্খচূড় বিশ্বের অন্যতম বিষাক্ত সাপের মধ্যে একটি। এর বিষে নিউরোটক্সিন থাকে। এই সাপের কামড়ে হৃৎস্পন্দন থেমে যেতে পারে। শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হতে পারে। উল্লেখ্য, নিজেদের খিদে মেটাতে অন্য সাপদেরও খেয়ে থাকে শঙ্খচূড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake Cobra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE