Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
lion’s strange reaction

খাঁচায় ভিতরে হাত ঢুকিয়ে ছবি, আলতো হাতে ‘সতর্ক’ করল স্বয়ং পশুরাজ

খাঁচার নীচে ফাঁকা অংশ দিয়ে ভিতরে হাত ঢুকিয়ে ছবি তুলতে গিয়ে বাধা পেলেন এক ব্যক্তি। থাবা দিয়ে ঠেলে ওই ব্যক্তির হাত সরিয়ে দেয় সিংহ।

Viral video of an unusual behavior of lion stunned internet

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৮
Share: Save:

ছবি তুলতে সিংহের খাঁচায় হাত ঢুকিয়ে ফেলেছিলেন এক যুবক। ছবি তোলায় এতই মত্ত ছিলেন যে, কখন তাঁর সামনে সিংহ এসে দাঁড়িয়েছে তা খেয়াল করেননি ওই ব্যক্তি। খাঁচার ভিতরে হাত ঢোকানো যে উচিত হয়নি সেই সহবত শিখিয়ে দিল খোদ সিংহটি। কোনও রকম আক্রমণ না করে থাবা দিয়ে আলতো ঠেলায় ওই ব্যক্তির হাত সরিয়ে দেয় সিংহটি। ভাবখানা এমন, যেন বিনা অনুমতিতে খাঁচার ভিতরে হাত ঢোকানো যাবে না, ছবি তোলা যাবে না।

এমনই এক মজার ভিডিয়ো দেখা গিয়েছে এক্স সমাজমাধ্যমে (সাবেক টুইটার)। সিংহের এই স্বভাববিরুদ্ধ আচরণের দৃশ্য সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ভিডিয়োটি তিন কোটি বার দেখা হয়েছে। ভিডিয়োয় দেখা গিয়েছে, এক চিড়িয়াখানার দুই ব্যক্তি গিয়ে সিংহের খাঁচার ভিতরে হাত ঢুকিয়ে দিলেন। এক জনকে খাঁচার নীচে ফাঁকা অংশ দিয়ে ভিতরে হাত ঢুকিয়ে ছবি তুলতেও দেখা গিয়েছে।

ভিডিয়ো দেখে নানা মজাদার মন্তব্য করে প্রতিক্রিয়া জানিয়েছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। এক জন ব্যবহারকারী মন্তব্য করেন, ‘‘ভাগ্যিস সিংহটি ক্ষুধার্ত ছিল না।’’ অন্য এক জন মন্তব্য করেছেন, ‘‘ওই ব্যক্তি ভাগ্যবান যে সে একটি ভদ্র সিংহের সাক্ষাৎ পেয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lion Zoo selfie mobile Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE