Advertisement
০৪ অক্টোবর ২০২৪
Ashtadhatu Idol

তাড়া করে বেড়াচ্ছে দুঃস্বপ্ন! দোষ কবুল করে অষ্টধাতুর মূর্তি ফেরাল চোর

চুরি করা অষ্টধাতুর রাধা-কৃষ্ণের মূর্তি মন্দিরে ফেরাল অভিযুক্ত ব্যক্তি। দোষ কবুল করে লেখা চিঠিতে ওই চোর জানিয়েছে, মূর্তি চুরির পর থেকেই দুঃস্বপ্ন তাড়া করে বেড়িয়েছে তাকে। অসুস্থ হয়ে পড়েছে স্ত্রী-সন্তান।

Viral News thief returns stolen Ashtadhatu Radha Krishna idol due to scary dreams

রাধা-কৃষ্ণের অষ্টধাতুর চুরি করা মূর্তি ফেরাল অভিযুক্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৭:১৪
Share: Save:

মন্দির থেকে চুরি গিয়েছিল অষ্টধাতুর রাধা-কৃষ্ণের মূর্তি। এক সপ্তাহ যেতে না যেতেই ওই দেবালয়তে তা ফেরত দিয়ে গেল ছিঁচকে চোর। সঙ্গে একটা চিঠি। তাতে কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছে সে। শুধু তাই নয়, মূর্তি চুরির জেরে কী ভাবে তাঁকে ‘দেবতার কোপে’ পড়তে হয়েছে, চিঠিতে তা উল্লেখ করেছে অভিযুক্ত ব্যক্তি।

সম্প্রতি এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের প্রয়াগরাজে। স্থানীয় নবাবগঞ্জ থানা সূত্রে খবর, বিখ্যাত গৌ-ঘাট সংলগ্ন আশ্রমের মন্দির থেকে ওই অষ্টধাতুর বহুমূল্যবান রাধা-কৃষ্ণের মূর্তিটি চুরি গিয়েছিল। ঘটনার সাত দিনের মধ্যেই তা ফিরিয়ে দিয়ে গিয়েছে চোর।

দোষ কবুল করে মূর্তির সঙ্গে রাখা চিঠিতে অভিযুক্ত জানিয়েছে, এটি হাতানোর পর থেকে দু’চোখের পাতা এক করতে পারছে না সে। ঘুমতে গেলেই দুঃস্বপ্ন তাড়া করে বেড়াচ্ছে তাকে। পাশাপাশি, দেবতার মূর্তি চুরির পর থেকে পরিবারের সদস্যরা অসুস্থ হয়ে পড়ে বলেও জানিয়েছে ওই চোর।

ঘটনার বিবরণ দিতে গিয়ে নবাবগঞ্জ থানার ইন্সপেক্টর অনিল কুমার মিশ্র বলেন, ‘‘২৩ সেপ্টেম্বর মন্দির কর্তৃপক্ষ অষ্টধাতুর মূর্তি খোয়া যাওয়ার অভিযোগ দায়ের করে। সেই মতো তদন্ত শুরু হয়। পয়লা অক্টোবর মন্দিরের কাছেই রাস্তার উপর একটি পরিত্যক্ত বস্তা ঘিরে এলাকায় আতঙ্ক ছড়িয়েছিল। পরে অবশ্য বস্তা খুলে সেখান থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। আর ওর ভিতরেই মিলে স্বীকারোক্তির চিঠি।

এলাকাবাসীদের দাবি ওই চিঠিতে অভিযুক্ত লিখেছে, ‘‘ভুল করে ভগবানের মূর্তি চুরি করেছিলাম। কিন্তু তার পর থেকে ঘুমাতে পারছি না। চোখ বুজলেই ভয়ের স্বপ্ন দেখছি। একটা দিনও শান্তিতে থাকতে পারছি না। আমার স্ত্রী-সন্তান অসুস্থ হয়ে পড়েছে। আর তাই মূর্তি ফিরিয়ে দিচ্ছি।’’

চুরি যাওয়া অষ্টধাতুর মূর্তি ফেরত পেয়ে বেজায় খুশি মন্দির কর্তৃপক্ষ। জলাভিষেক করে ফের তা মন্দিরে স্থাপন করেন তাঁরা। অন্য দিকে চোরের খোঁজে এখনও তল্লাশি চালাচ্ছে উত্তরপ্রদেশ পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News Viral Video Ashtadhatu Murti
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE