Advertisement
১৯ অক্টোবর ২০২৪
Viral News

রসুন খেলেই বমি! বিরল অসুখে ভুগে নাকি ‘রক্তচোষা মানব’ হয়ে যান তরুণী

কোনও খাবারে রসুন থাকলে তা যদি এক বার খেয়ে ফেলেন, তা হলেই বমি করতে শুরু করেন তিনি। টানা দু’দিন ধরে অন্তত ৬০ বার বমি করেছেন ফিনিক্স, এমনও অবস্থা হয়েছে তাঁর।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ০৯:২৫
Share: Save:

ছোটবেলা থেকেই যখন তখন বমি করতেন, সারা শরীরে অসহ্য যন্ত্রণা হত। ৩১ বছর ধরে এ ভাবেই ভুগছেন তরুণী। কিন্তু কোনও চিকিৎসকই তাঁর অসুখ ধরতে পারেননি। বর্তমানে দুই সন্তানের মা ৩২ বছরের সেই তরুণী। জীবনের দীর্ঘ সময় ভোগার পর তিনি জানতে পেরেছেন যে, এক বিরল অসুখে ভুগছেন তিনি। এমনকি, এই অসুখ কোনও দিনও সেরে ওঠার নয় তাঁর।

আমেরিকার বাসিন্দা ফিনিক্স নাইটইঙ্গল। স্বামী এবং দুই সন্তান নিয়ে সংসার তাঁর। জ্যাম প্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে ফিনিক্স জানান, রক্তচোষা মানব অর্থাৎ ‘ভ্যাম্পায়ার’ যেমন সূর্যের আলোয় বেশি ক্ষণ থাকতে পারে না, গায়ের রং ধূসর হয়, রসুন থেকে দূরত্ব বজায় রাখে, তেমনই অবস্থা হয়েছে তাঁর। ‘অ্যাকিউট ইন্টারমিটেন্ট পরফিরিয়া’ নামে এক বিরল স্নায়ুজনিত রোগে ভুগছেন তিনি। কোনও খাবারে রসুন থাকলে তা যদি একবার খেয়ে ফেলেন, তা হলেই বমি করতে শুরু করেন তিনি।

টানা দু’দিন ধরে অন্তত ৬০ বার বমি করেছেন ফিনিক্স, এমনও অবস্থা হয়েছে তাঁর। ৩২ বছরের জীবনে ৪৮০ বার একই সমস্যায় ভুগেছেন তিনি। এক বছর আগে স্বাস্থ্যপরীক্ষা করে এই রোগটির বিষয়ে জানতে পারেন তিনি। শুধু রসুন নয়, এমন যে কোনও খাবার, যাতে সালফারের পরিমাণ বেশি তা খেলেই শরীর খারাপ হয়ে যায় ফিনিক্সের।

সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘রেস্তরাঁয় গেলে আমি বুঝতে পারি না কী খাব। আমার অসুখ এতই বিরল প্রকৃতির যে মাঝেমধ্যে আমি ভীষণ একা হয়ে পড়ি। মাঝেমাঝে নিজেকে ড্রাকুলা মনে হয়।’’

অন্য বিষয়গুলি:

Viral News US garlic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE