Advertisement
১২ সেপ্টেম্বর ২০২৪
App cab high charge

দেড় কিমি গাড়ি চড়ার খেসারত ৭০০ টাকা! হতাশ যুবক উল্লেখ করলেন হর্ষদ মেহতার প্রসঙ্গ

অ্যাপ ক্যাবের অস্বাভাবিক ভাড়ায় হতাশ হয়ে লিঙ্কডইনে পোস্টও করেন তিনি।

Uber charges create a stir

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৫:৩০
Share: Save:

ব্যস্ত সময়ে দ্রুত যাতায়াত করতে হলে অ্যাপ ক্যাবই ভরসা। যখন চাহিদা বেড়ে যায়, এই অ্যাপগুলি ঠিক সেই সময়ই তাদের বর্ধিত মূল্য (সার চার্জ) এতটাই বাড়িয়ে দেয় যা মাঝেমাঝেই তা মাত্রাছাড়া হয়ে যায়। এমনই ঘটনা ঘটেছে সূর্য পাণ্ডের সঙ্গে। তাঁর যাত্রাপথের দৈর্ঘ্য ছিল দু’কিলোমিটারেরও কম। এর জন্য তাঁকে গুনতে হয়েছে কড়কড়ে ৭০০ টাকা!

অ্যাপ ক্যাবের অস্বাভাবিক এই ভাড়ায় হতাশ হয়ে লিঙ্কডইনে পোস্ট করেন তিনি। ব্যঙ্গাত্মক ভাবে অ্যাপ ক্যাব সংস্থাকে আক্রমণ করে সমাজমাধ্যমে লিখেছেন, তিনি যদি স্টক মার্কেটের বদলে ক্যাব সংস্থার ‘বর্ধিত মূল্যে’ বিনিয়োগ করার মতো দূরদর্শী হতেন তবে এত দিনে হর্ষদ মেহতাকে ছাড়িয়ে যেতে পারতেন।

এর পরই এই বিষয় নিয়ে একটি উত্তপ্ত আলোচনার পরিবেশ তৈরি হয়েছে সমাজমাধ্যমে। নিজের বিড়ম্বনার কথা তুলে ধরে সূর্য লেখেন, গুরুগ্রামে মাত্র কয়েক ফোঁটা বৃষ্টি হলেই ভাড়া ৩০০ শতাংশ পর্যন্ত বেড়ে যেতে পারে। অ্যাপ ক্যাবগুলি এখন অতিরিক্ত মূল্যের কারণে হতাশার কারণ হয়ে উঠেছে বলে মন্তব্য করেন তিনি। এর পরই বিভিন্ন মন্তব্যের বন্যা বয়ে যায় তার পোস্ট জুড়ে। নিজস্ব অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন বেশ কয়েক জন সমাজমাধ্যম ব্যবহারকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cabs Uber LinkedIn Surcharge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE