Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Viral Video

খোঁজ মিলল ‘প্রেমিকার পছন্দসই’ মেনুকার্ডের! রেস্তরাঁর খাবারের নামেই চমক

রেস্তরাঁর মেনুকার্ডে আবার এমন শব্দ কেন? মহিলাদের জন্যই নাকি বিশেষ নাম দিয়ে বিশেষ মেনুর আয়োজন করা হয়েছে।

Restaurant’s witty menu like ‘Tum bolo, nahi tum bolo’ caught attention of internet

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৭:৪৮
Share: Save:

বাইক চালাচ্ছেন উত্তম কুমার। পিছনের আসনে বসে রয়েছেন সুচিত্রা সেন। দু’জনের লিপে, ‘এই পথ যদি না শেষ হয়, তবে কেমন হত তুমি বলো তো’। হেমন্ত মুখোপাধ্যায় এবং সন্ধ্যা মুখোপাধ্যায়ের কণ্ঠে এই গান, ‘সপ্তপদী’ ছবির উত্তম-সুচিত্রার এই দৃশ্য— সব মিলিয়ে সত্যিই যেন ‘পৃথিবীটা স্বপ্নের দেশ’ হয়ে যায়। সুর-হাসির মিশেলে, ‘তুমি বলো! না, না, তুমি বলো!’ গানের এই কলিটিও মন জুড়ে থাকে। কিন্তু রেস্তরাঁর মেনুকার্ডে আবার এমন শব্দ কেন? মহিলাদের জন্যই নাকি বিশেষ নাম দিয়ে বিশেষ মেনুর আয়োজন করা হয়েছে। সমাজমাধ্যমে এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। তবে রেস্তরাঁটি কোথাকার, সে বিষয়ে কিছু জানা যায়নি।

‘শকীন জাত্তি’ নামের অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের পাতায় একটি রেস্তরাঁর মেনুকার্ডের ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেই মেনুকার্ডে মহিলাদের জন্য আলাদা ভাবে কয়েকটি খাবারের নাম লেখা রয়েছে। তবে খাবারগুলির নাম অন্য রকম। কোনও খাবারের নাম ‘কিছু না’। আবার কোনও খাবারের নাম ‘যা খুশি’। তালিকায় রয়েছে ‘তোমার যা খুশি’, ‘তুমি বলো’ এবং ‘না না, তুমি বলো’। প্রতিটি খাবারের দামই ২২০ টাকা থেকে ৩০০ টাকার মধ্যে। তবে এই খাবারগুলি অর্ডার করলে পাতে কী পরিবেশন করা হবে, তা লেখা নেই মেনুকার্ডে।

ভিডিয়োটি দেখে এক নেটাগরিক মন্তব্য করেছেন, ‘‘অবশেষে আমি আমার প্রেমিকার পছন্দসই মেনুকার্ড খুঁজে পেলাম।’’ আবার অন্য এক নেটব্যবহারকারী বলেছেন, ‘‘যাহ্! মেনু থেকে তো একটি নাম বাদ পড়ে গিয়েছে। ‘জানি না’ নামটিও তালিকায় রাখা প্রয়োজন ছিল।’’

অন্য বিষয়গুলি:

menu Restaurant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE