Advertisement
২৪ অক্টোবর ২০২৪
viral video

‘ব্যাগে কী লুকিয়ে রেখেছ? চুপচাপ দেখাও দেখি’! খাঁচায় বসেই তরুণীর ব্যাগে খানাতল্লাশি ওরাংওটাঙের

খাঁচায় বন্দি থাকা একটি ওরাংওটাং চিড়িয়াখানার এক তরুণী পর্যটকের সঙ্গে ইশারায় কথাবার্তা বলছে। তরুণীর কাঁধে ঝোলানো ছিল একটি ব্যাগ।

Orangutan wants to see what is inside of Woman’s bag in the zoo

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১২:১১
Share: Save:

খাঁচার ও পারে রয়েছে ওরাংওটাং। এক তরুণীকে দেখে খাঁচার সামনে দৌড় চলে এল সে। মাঝখানে কাচের দেওয়াল। খাঁচার ভিতর থেকেই তরুণীর ব্যাগের দিকে উঁকিঝুঁকি দিচ্ছিল ওরাংওটাংটি। ব্যাগের প্রতিটি চেন খুলে তরুণীকে দেখানোর ইশারা করে সে। ব্যাগের ভিতর থেকে চকোলেট বার হতেই আহ্লাদে আটখানা হয়ে পড়ে ওরাংওটাং। তরুণীর কাছে চকোলেটটি খেতেও চায় সে। সমাজমাধ্যমে ছড়িয়েও পড়ে ভিডিয়োটি (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

‘ন্যাট.টেটে.৭৩’ নামের অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। এই ভিডিয়োয় দেখা যাচ্ছে, খাঁচায় বন্দি থাকা একটি ওরাংওটাং চিড়িয়াখানার এক তরুণী পর্যটকের সঙ্গে ইশারায় কথাবার্তা বলছে। তরুণীর কাঁধে ঝোলানো ছিল একটি ব্যাগ। সেই ব্যাগের ভিতরে কী কী রয়েছে, তা ইশারা করে তরুণীকে ব্যাগ থেকে বার করে সব দেখাতে বলে ওরাংওটাংটি। ব্যাগ থেকে প্রথমে মেকআপের জিনিস বার করেন তরুণী। তা দেখে আগ্রহ পায় না ওরাংওটাং। বাকি জিনিসগুলিও ইশারা করে দেখাতে বলে সে। তার পর ব্যাগের ভিতর থেকে চকোলেটের প্যাকেট বার করেন তরুণী। তা দেখেই খুশি হয়ে যায় ওরাংওটাং। চকোলেটটি খেতে চায় সে। কী ভাবে ওরাংওটাঙের হাতে সেই চকোলেট পৌঁছবে তা-ও ইশারা করে তরুণীকে দেখিয়ে দেয় সে।

খাঁচার পাশে তারের বেড়ার দিকে এগিয়ে যায় ওরাংওটাংটি। চকোলেটটি তরুণীর কাছ থেকে নেওয়ার জন্য খাঁচার কাচের দেওয়াল বেয়ে ওপরের দিকে উঠতে থাকতে সে। সেখানেই থেমে যায় ভিডিয়োটি। এই দৃশ্য দেখে এক নেটাগরিক বলেন, ‘‘ওরাংওটাংটি খুবই মিষ্টি। ওকে দেখে আমার মন ভরে গেল।’’ তবে এই ঘটনাটি কোথায় ঘটেছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

অন্য বিষয়গুলি:

Viral Video Zoo animals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE