Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
viral copy of new private jet

রিলায়্যান্স কর্তার বাড়িতে ১০০০ কোটির অতিথি! বিদেশ ঘুরে আপাতত ঠাঁই রাজধানীতে

বাসেল, জেনেভা এবং লন্ডন বিমানবন্দরে ছ’বার এটির পরীক্ষা করা হয়। বিমানটি ২৭ অগস্ট বাসেল থেকে দিল্লিতে নিয়ে আসা হয়েছে।

Mukesh ambani India’s most expensive private jet worth thousand crore

মুকেশ অম্বানী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১০
Share: Save:

ভারতের সবচেয়ে দামি ব্যক্তিগত জেট বিমানের মালিক হলেন মুকেশ অম্বানী। বোয়িং বিবিজে ৭৩৭ ম্যাক্স ৯ নামের এই বিশেষ বিমানটি কিনতে খরচ পড়েছে ১ হাজার কোটি টাকা। অত্যাধুনিক প্রযুক্তির এই বিমানটি একটানা ১১ হাজার কিমির বেশি উড়তে পারে। বিমানটির অন্দরসজ্জা আরও বিলাসবহুল করা হয়েছে। আরও ঝাঁ -চকচকে করা হয়েছে এর অন্দরসজ্জা। এর ফলেই জেটটির দাম আকাশছোঁয়া। ব্যক্তিগত জেট বিমানগুলির মধ্যে এই বিমানটি শীর্ষস্থানীয় বলে ধরা হয়ে থাকে।

যদিও বিমানটি এখনও রিলায়্যান্স কর্তার বাড়িতে ঠাঁই পায়নি। সুইজ়ারল্যান্ডে বিমানটির অন্দরসজ্জায় পরিবর্তন আনার পর এটির পরীক্ষামূলক উড়ানের ব্যবস্থা করা হয়। বাসেল, জেনেভা এবং লন্ডন বিমানবন্দরে ছ’বার এটির পরীক্ষা করা হয়। বিমানটি ২৭ অগস্ট বাসেল থেকে দিল্লিতে নিয়ে আসা হয়েছে। আপাতত সেটি রয়েছে দিল্লি বিমানবন্দরের কার্গো টার্মিনালে। রিলায়্যান্স কর্তার রয়েছে নিজস্ব ন’টি বিমান রয়েছে। যাতায়াতের জন্য বোয়িং বিজনেস জেট ২ নামের একটি বিমান ব্যবহার করেন তিনি। যার বাজারমূল্য আনুমানিক ৬০৯ কোটি টাকা। এই সব ব্যক্তিগত বিমানের অন্দরসজ্জা দেখলে চোখ ধাঁধিয়ে যায়। আকাশসফরে বিনোদনের অঢেল ব্যবস্থা রয়েছে এই বিমানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jet Reliance Mukesh Ambani Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE