Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
IAS couple

বিয়ে সারলেন মাত্র ৫০০ টাকায়, ৪৮ ঘণ্টা পরেই চাকরিতে ফিরলেন নবদম্পতি

বর্তমানে কর্মসূত্রে ভোপালে রয়েছেন আশিস। মধ্যপ্রদেশের জবলপুরে আইএএস আধিকারিক হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন সালোনি।

Meet IAS couple who spent Rs 500 on their wedding, returned back to work in 48 hours after wedding

দুই আইএএস আধিকারিক (বাঁ দিকে) আশিস বশিষ্ঠ এবং সালোনি সিদানার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১০:১৮
Share: Save:

দু’জনেই পেশায় আইএএস আধিকারিক। জীবনের অন্যতম বিশেষ মুহূর্ত জাঁকজমক, আড়ম্বরপূর্ণ করতেই পারতেন তাঁরা। কিন্তু সেই শখ ছিল না তাঁদের। বরং ছিমছাম ভাবেই বিয়ে সেরেছেন তাঁরা। বিয়ের খরচ বলতে মাত্র ৫০০ টাকা। শুধু তা-ই নয়, বিয়ের ৪৮ ঘণ্টা পরে যে যাঁর কর্মস্থলে ফিরেও গিয়েছিলেন। এই প্রেমকাহিনি আশিস বশিষ্ঠ এবং সালোনি সিদানার।

রুরকির আইআইটি থেকে স্নাতক হয়েছিলেন রাজস্থানের বাসিন্দা আশিস। ইউপিএসসি পরীক্ষা দিয়ে ২০১৪ সালে আইএএস আধিকারিক হন তিনি। অন্য দিকে পঞ্জাবের বাসিন্দা ছিলেন সালোনি। পেশায় চিকিৎসক ছিলেন তিনি। ইউপিএসসি পরীক্ষা দিয়ে তিনিও ২০১৪ সালে আইএএস আধিকারিক হন। ইউপিএসসি পরীক্ষায় পাশ করার পর মুসৌরির প্রশিক্ষণ কেন্দ্রে প্রথম আলাপ হয় আশিস এবং সালোনির। সেখান থেকেই বন্ধুত্ব এবং প্রেম। প্রায় দু’বছর সম্পর্কে থাকার পর বিয়ে করেন তাঁরা। ২০১৬ সালের নভেম্বর মাসে আশিসের সঙ্গে গাঁটছড়া বাঁধেন সালোনি।

তবে তাঁদের বিয়ের অনুষ্ঠান ছিল ছিমছাম। স্রেফ সইসাবুদ করেই বিয়ে সেরেছিলেন তাঁরা। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুই পক্ষের পরিবার। বিয়ের অনুষ্ঠান বাবদ মাত্র ৫০০ টাকা খরচ হয়েছিল তাঁদের। এমনকি বিয়ে সেরে ৪৮ ঘণ্টার মাথায় যে যাঁর কর্মস্থলে হাজিরাও দিয়েছিলেন। বর্তমানে কর্মসূত্রে ভোপালে রয়েছেন আশিস। মধ্যপ্রদেশের জবলপুরে আইএএস আধিকারিক হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন সালোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IAS Officers NewlyWed Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE