Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২৪
Viral News

মন্দির থেকে টাকা চুরি! ২৭ বছর পর এক লক্ষ টাকা পাঠিয়ে চিঠি লিখে ক্ষমা চাইল চোর

তরুণ আরও জানান, তিনি এক সন্তানের পিতা। সন্তানের কাছে আদর্শ পিতা হয়ে ওঠার ইচ্ছা রয়েছে তাঁর। সে কারণেই পুরনো ভুলের প্রায়শ্চিত্ত করছেন তিনি।

Man sends apology letter to temple for stealing money 27 years ago

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩১
Share: Save:

মন্দিরের সামনে রাখা ছিল অনুদান পাত্র। ২৭ বছর আগে সেই অনুদান পাত্র থেকেই সকলের অলক্ষে টাকা চুরি করেছিলেন তরুণ। ২৭ বছর পার হয়ে গেলেও সেই পাপবোধেই ভুগে চলেছিলেন তিনি। তাই প্রায়শ্চিত্ত করতে অনামে মন্দির কর্তৃপক্ষকে চিঠি লিখে ক্ষমা প্রার্থনা করলেন তরুণ। চিঠির সঙ্গে পাঠিয়ে দিলেন এক লক্ষ ২৫ হাজার টাকাও।

ঘটনাটি দক্ষিণ কোরিয়ার গিয়েনসাং প্রদেশের একটি মন্দিরের। ১৯৯৭ সালে যখন দক্ষিণ কোরিয়ার অধিবাসীরা অর্থনৈতিক দুরবস্থার কারণে জর্জরিত, তখন মন্দিরের অনুদান পাত্র থেকে চুরি করেছিলেন তরুণ। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, চিঠি লিখে সেই ঘটনার বিবরণ দেন তিনি। চিঠিতে নামোল্লেখ না করে তরুণ লেখেন, ‘‘১৯৯৭ সালের ঘটনা। আমার বয়স তখন খুব কম। মন্দিরের অনুদান পাত্র থেকে ১৮০০ টাকা চুরি করেছিলাম আমি। তার পরের দিন আবার চুরি করতে গিয়েছিলাম। সেই সময় এক সন্ন্যাসী আমায় হাতেনাতে ধরে ফেলেন। কিন্তু তিনি আমায় কোনও শাস্তি দেননি। বরং আমার কাঁধে হাত রেখে, আমার মাথায় হাত বুলিয়ে দিয়েছিলেন। ওই ঘটনার পর থেকে আমার অন্যের কোনও জিনিস দেখে নেওয়ার বাসনা জাগেনি।’’ তরুণ আরও জানান, তিনি এক সন্তানের পিতা। সন্তানের কাছে আদর্শ পিতা হয়ে ওঠার ইচ্ছা রয়েছে তাঁর। সে কারণেই পুরনো ভুলের প্রায়শ্চিত্ত করছেন তিনি। চিঠির সঙ্গে এক লক্ষ ২৫ হাজার টাকাও মন্দির কর্তৃপক্ষকে পাঠান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral News Letter Apology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE