Advertisement
২১ অক্টোবর ২০২৪
Viral Video

ট্রেনের ভিতর ‘জ়ম্বি’দের ভিড়! যাত্রীদের দেখেই আক্রমণ ‘মানুষখেকোদের’, রইল ভয়ধরানো ভিডিয়ো

মুহূর্তের মধ্যে দৃশ্যবদল হয়ে যায়। যাত্রীরা ভয়ে গলা ফাটিয়ে চিৎকার করতে শুরু করেন। যাত্রীদের ‘আক্রমণ’ করেছে এক দল ‘জ়ম্বি’। ঘাড় বেঁকিয়ে, ধীর পায়ে যাত্রীদের দিকে এগিয়ে আসছে তারা।

ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৫:৩৭
Share: Save:

শনিবার সন্ধ্যায় জাপানের টোকিয়ো স্টেশন থেকে ওসাকার উদ্দেশে রওনা হয় জাপানের একটি বুলেট ট্রেন। ট্রেনে আড়াই ঘণ্টার সফর। এই সফরে ট্রেনের জানলা দিয়ে প্রাকৃতিক দৃশ্য উপভোগ করে সময় কাটাবেন বলে ভেবেছিলেন যাত্রীরা। কিন্তু মুহূর্তের মধ্যে দৃশ্যবদল হয়ে যায়। যাত্রীরা ভয়ে গলা ফাটিয়ে চিৎকার করতে শুরু করেন। যাত্রীদের ‘আক্রমণ’ করেছে এক দল ‘জ়ম্বি’। ঘাড় বেঁকিয়ে, ধীর পায়ে যাত্রীদের দিকে এগিয়ে আসছে তারা।

সমাজমাধ্যমে সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ায় (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) ২০১৬ সালে মুক্তি পাওয়া ‘ট্রেন টু বুসান’ ছবির স্মৃতি বাস্তবে ফিরে এসেছে বলে দাবি করেছেন নেটব্যবহারকারীদের অধিকাংশ।

ট্রেনের ভিতর ‘মানুষখেকো’রা।

ট্রেনের ভিতর ‘মানুষখেকো’রা। —ছবি: এক্স।

হ্যালোইনের আর দু’সপ্তাহও বাকি নেই। সেই উপলক্ষে ট্রেন সফরে যাত্রীদের এক ভয়ধরানো অভিজ্ঞতার সাক্ষী রাখতে চেয়েছিলেন মধ্য জাপান রেল সংস্থার একটি নাটকের দল। এই দলের অভিনেতারা মুখে চড়া মেকআপ লাগিয়ে, ‘জ়ম্বি’দের মতো আচরণ করতে শুরু করেছিলেন। যাত্রীদের ভয় দেখিয়ে আসলে তাঁরা পারফর্ম করছিলেন।

দলের এক সদস্য এএফপিকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘‘আমাদের আসল উদ্দেশ্য যাত্রীদের ভয় দেখানো নয়। আমরা বোঝাতে চেয়েছিলাম যে, জীবনে যখন তখন যা খুশি হয়ে যেতে পারে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE