Advertisement
২৬ অক্টোবর ২০২৪
Viral Video

‘মুন্নি’র জন্য বদনাম কুড়োলেন আইআইটি পড়ুয়ারা! কুরুচিকর বলল সমাজমাধ্যম, ভাইরাল ভিডিয়ো

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, মঞ্চের উপর স্বল্প বসনে নাচছেন আইআইটির এক ছাত্রী। পরনে ক্রপ টপ এবং স্কার্ট, চোখে চশমা। কালো পোশাকে তাঁকে ঘিরে নেচে চলেছেন কয়েক জন ছাত্র।

IIT Bombay students dance On Munni badnam huyi song, video goes viral

ছবি: এক্স থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ০৯:২৯
Share: Save:

২০১০ সালে মুক্তি পেয়েছিল সলমন খানের ছবি ‘দবাং’। তবে ছবি মুক্তির আগেই ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে সেই সিনেমার আইটেম গান, ‘মুন্নি বদনাম হুয়ি’। আজও যে কোনও অনুষ্ঠানে পাড়ার মোড়ে মো়ড়ে সেই গান বাজতে শোনা যায়। তবে গানটি নিয়ে বিতর্কও কম হয়নি। এ বার সেই গানে নেচেই ‘বদনাম’ আইআইটি বম্বের পড়ুয়ারা। সম্প্রতি প্রকাশ্যে আসা একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ‘মুন্নি বদনাম হুয়ি’ গানে মঞ্চে কোমর দোলাচ্ছেন আইআইটি বম্বের এক ছাত্রী। তাঁকে ঘিরে নাচছেন জনা কয়েক ছাত্র। আর সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছে। আইআইটি পড়ুয়াদের ওই নাচকে ‘কুরুচিকর’ বলেও মন্তব্য করেছেন অনেকে। যদিও ভাইরাল সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, মঞ্চের উপর স্বল্প বসনে নাচছেন আইআইটির এক ছাত্রী। পরনে ক্রপ টপ এবং স্কার্ট, চোখে চশমা। কালো পোশাকে তাঁকে ঘিরে নেচে চলেছেন কয়েক জন ছাত্র। সেই ভিডিয়োয় প্রকাশ্যে এসেছে। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ভিডিয়োতে যাঁদের দেখা গিয়েছে তাঁরা আইআইটি বোম্বের ‘হস্টেল-৫’-এর পড়ুয়া।

এক্স হ্যান্ডেলে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। হাজার হাজার লাইক পড়েছে। কেউ কেউ ভিডিয়োটি দেখে আইআইটি পড়ুয়াদের নাচের প্রশংসা করলেও তাঁদের সমালোচনাতেও সরব হয়েছে নেটাগরিকদের একাংশ। এক সমাজমাধ্যম ব্যবহারকারী লিখেছেন, ‘‘এটি এমন একটি আইটেম গান যা এক জন নারীকে পণ্য হিসেবে বর্ণনা করে। শিক্ষা প্রতিষ্ঠানে এই গান বাজানো বা এই গানে নাচা কুরুচিকর।’’ পড়ুয়াদের সমর্থনে কথা বলে অন্য এক নেটাগরিক লিখেছেন, ‘‘যাঁরা স্বনামধন্য কলেজের গেটে ঢুকতে পারে না, তাঁরাই এই মেধাবী পড়ুয়াদের নিয়ে নীতিপুলিশি করবে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE