Advertisement
০৩ জুলাই ২০২৪
Optical Illusion

লাইব্রেরি থেকে মই খুঁজে বার করতে হবে, পর্যবেক্ষণ ক্ষমতার পরীক্ষা দিন দেখি!

ছবিটি একটি লাইব্রেরীর। সেই লাইব্রেরীর মধ্যে থেকে একটি মই খুঁজে বার করতে হবে আপনাকে। তবে সময় মাত্র ৮ সেকেন্ড। সমীক্ষা বলছে, পর্যবেক্ষণ ক্ষমতা ভাল হলে আপনি ৮ সেকেন্ডের আগেই খুঁজে ফেলতে পারবেন।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ২১:৪৬
Share: Save:

চারপাশে কত কীই ঘটে চলেছে সব সময়। কিন্তু সব সময় সব দিকে অনেকেই নজর দিতে পারেন না। কিন্তু চোখ-কান খোলা রাখলে অনেক বন্ধ দরজাই খোলা সম্ভব। আর তার জন্য দরকার সজাগ দৃষ্টি আর পর্যবেক্ষণ ক্ষমতা। আপনার পর্যবেক্ষেণ ক্ষমতা কত খানি? তার একটা পরীক্ষা দিয়ে দেখুন বরং।

ধাঁধার ছবি।

ধাঁধার ছবি। ছবি: সংগৃহীত

উপরের ছবিটি একটি লাইব্রেরীর। সেই লাইব্রেরীর মধ্যে থেকে একটি মই খুঁজে বার করতে হবে আপনাকে। তবে সময় মাত্র ৮ সেকেন্ড। সমীক্ষা বলছে, পর্যবেক্ষণ ক্ষমতা ভাল হলে আপনি ৮ সেকেন্ডের আগেই খুঁজে ফেলতে পারবেন।

ছবিতে মনযোগ আকর্ষণের অজস্র বিষয় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। ছোট ছোট ছেলে মেয়েদের দেখা যাচ্ছে লাইব্রেরীর মধ্যে বই নিয়ে মেতে থাকতে। কিন্তু সে দিকে নজর ঘোরালে চলবে না।

মন দিয়ে খুঁজুন মইটি কোথায় লুকনো আছে।

খুঁজে না পেলে নীচে সমাধান তো দেওয়া আছেই। তবে নীচে নেমে সেই সমাধান দেখে নেওয়ার আগে আরও একবার চেষ্টা করুন। এখনও সময় আছে।

পেলেন কি? তা হলে নীচের সমাধানের সঙ্গে মিলিয়ে নিন আপনার উত্তর।

সমাধান।

সমাধান। ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Brain Teaser
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE