Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Relationship

বিয়ের তিন মিনিটের মধ্যেই বিচ্ছেদ! অতিথিদের সামনে নতুন বৌকে বিশেষ সম্বোধনই কাল হল স্বামীর

হঠাৎ কী করে যেন পা পিছলে পড়ে গেলেন নববধূ। নবদম্পতিকে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন অতিথিরা। সকলেই নতুন বৌকে নিয়ে ব্যস্ত।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১১:২৯
Share: Save:

সাত জন্ম একসঙ্গে পথ চলার প্রতিজ্ঞা নিয়ে সবেমাত্র আদালত ছেড়ে বেরোচ্ছিলেন নবদম্পতি। হঠাৎ কী করে যেন পা পিছলে পড়ে গেলেন নববধূ। নবদম্পতিকে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন অতিথিরা। সকলেই নতুন বৌকে নিয়ে ব্যস্ত। সেই পরিস্থিতিতে সদ্যবিবাহিত তরুণীকে বিশেষ শব্দে সম্বোধন করে বসলেন তাঁর স্বামী। তাতেই রেগে আগুন হয়ে গেলেন তরুণী। সঙ্গে সঙ্গে রেজিস্ট্রি অফিসারের কাছে ছুটে গেলেন তিনি। এই সম্পর্কে তিনি থাকতে চান না বলে বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়ে ফেলেন তরুণী।

বিয়ে হওয়ার পর দম্পতি হিসাবে তিন মিনিট সময় একসঙ্গে ছিলেন তাঁরা। তার মধ্যেই হঠাৎ কী এমন হল যে, এমন কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন তরুণী? আসলে তরুণী যখন টাল সামলাতে না পেরে পড়ে গিয়েছিলেন, তখন সকলের সামনে তরুণীকে হঠাৎ ‘বোকা’ বলে সম্বোধন করেন তাঁর স্বামী। তা শুনেই রেগে যান নববধূ।

সঙ্গে সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। এই ঘটনাটি ২০১৯ সালে কুয়েতে ঘটেছিল। সম্প্রতি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে এই ঘটনাটি নিয়ে নতুন করে আলোচনা শুরু হলে এক নেটব্যবহারকারী বলেন, ‘‘আমি একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানে বর এবং শ্বশুর দু’জন মিলে নববধূকে যা নয় তাই বলে মশকরা করছিলেন। আমার মনে হয়, ওই তরুণীরও এমন কিছু করা প্রয়োজন ছিল।’’ অন্য এক নেটব্যবহারকারীর কথায়, ‘‘যে সম্পর্কে এক জন অন্যকে শ্রদ্ধা করেন না, সে সম্পর্কে না থাকাই উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Marriage Divorce Kuwait
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE