Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

জামাইআদরের জন্য শ’খানেক পদ! শ্বশুরবাড়ি গিয়ে কোনটা ছেড়ে কোনটা খাবেন, ঠিক করতেই নাজেহাল তরুণ

তরুণের নাম রবি তেজা। অন্ধ্রপ্রদেশের কাঁকিনাড়া জেলার তামারাদা গ্রামের বাসিন্দা রত্না কুমারীকে ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে বিয়ে করেন রবি।

পাত পেড়ে খেতে বসেছেন জামাই। পাশে কন্যা।

পাত পেড়ে খেতে বসেছেন জামাই। পাশে কন্যা। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১০:৫৪
Share: Save:

বছরখানেক আগে বিয়ে হয়েছে তরুণ-তরুণীর। বিয়ের পর স্বামীকে নিয়ে এই প্রথম বার বাপের বাড়িতে কিছু দিন থাকবেন বলে গিয়েছিলেন তরুণী। তাতেই আনন্দ ধরে না তরুণের শ্বশুরবাড়ির লোকেদের। জামাইকে পাত পেড়ে খাওয়াবেন বলে শ’খানেক পদের আয়োজন করেন শাশুড়ি। টেবিলে জায়গা হবে না বলে মেঝের উপর কলাপাতা পেতে তার পর থালা-বাটিতে সাজিয়ে দেন খাবারগুলি। সমাজমাধ্যমে জামাইআদরের এমন ভিডিয়োই ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োটি থেকে জানা যায়, তরুণের নাম রবি তেজা। অন্ধ্রপ্রদেশের কাঁকিনাড়া জেলার তামারাদা গ্রামের বাসিন্দা রত্না কুমারীকে ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে বিয়ে করেন রবি। বিয়ের পর প্রথম শ্বশুরবাড়ি যান রবি। খাওয়াদাওয়ার সময় তিনি দেখেন, ঘরের মেঝের উপর রাখা রয়েছে একগাদা থালা-বাটি। কোনওটায় রাখা ফলমূল, কোনও বাটিতে আবার মিষ্টি। শিঙাড়া, জিলিপিও ছিল মেনুতে।

মেঝেয় কলার পাতা রেখে সব সাজিয়ে দিয়েছিলেন শাশুড়ি। মেয়ে-জামাই একসঙ্গে খেতে বসলেও স্টিলের বড় থালা রাখা ছিল শুধুমাত্র জামাইয়ের সামনেই। মেয়ের সামনে কোনও থালা ছিল না। শ্বশুরবাড়ির এমন আদর-আপ্যায়ন দেখে চমকে যান তরুণ। ভিডিয়ো দেখার পর নেটব্যবহারকারীদের একাংশ প্রশ্ন করেন যে, এত খাবার তিনি একা কী ভাবে শেষ করবেন। আবার কেউ কেউ জামাইয়ের প্রতি এত ভালবাসা দেখে শ্বশুরবাড়ির প্রশংসাও করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Andhra Pradesh Feast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE