Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Amitabh Bachchan

কেবিসি প্রতিযোগীর লড়াইয়ে আপ্লুত বিগ বি, তুলে নিলেন চিকিৎসার দায়িত্ব

ব্রেন টিউমারে রয়েছে রাজস্থানের সওয়াই মাধোপুরের বাসিন্দা ২৭ বছরের নরেশি মিনার। তাঁর চিকিৎসার সমস্ত খরচের দায়িত্ব নিলেন অমিতাভ।

Amitabh Bachchan ensures to pay for KBC contestant treatment

অমিতাভ বচ্চন ও নরেশি মিনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৪:৫১
Share: Save:

টাকার অভাবে আটকে গিয়েছে ব্রেন টিউমারের চিকিৎসা। ‘কওন বনেগা ক্রোড়পতি’ (কেবিসি)-র এক প্রতিযোগীর চিকিৎসার সমস্ত খরচের দায়িত্ব নিলেন অমিতাভ বচ্চন। ব্রেন টিউমারে আক্রান্ত রাজস্থানের সওয়াই মাধোপুরের ২৭ বছরের বাসিন্দা নরেশি মিনা। ২০১৮ সালে তাঁর ব্রেন টিউমার ধরা পড়ে। চিকিৎসার জন্য প্রয়োজনীয় অস্ত্রোপচারের খরচ বহন করতে অপারগ তিনি। সে কারণে ‘কওন বনেগা ক্রোড়পতি’তে যোগ দিয়ে সে অর্থ সঞ্চয় করার কথা শোয়ের সঞ্চালক অমিতাভ বচ্চনকে জানান। মারণ রোগের বিরুদ্ধে নরেশির জীবনের এই লড়াইয়ের কাহিনি মন ছুঁয়ে যায় বিগ বি-র। আবেগপ্রবণ হয়ে বলিউডের শাহেনশাহ কেবিসির মঞ্চ থেকেই নরেশিকে জানিয়ে দেন তাঁর চিকিৎসার খরচ বহন করার যথাসাধ্য চেষ্টা করবেন তিনি। নরেশিকে চিকিৎসার ব্যাপারে নিশ্চিন্ত থাকার আশ্বাস দেন তিনি।

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে নরেশি জানিয়েছেন, ২০১৮ সালে তাঁর ব্রেন টিউমার ধরা পড়ে। ২০১৯ সালে এক বার অস্ত্রোপচার হয়। কিন্তু তার পরেও টিউমারটি পুরোপুরি বাদ দেওয়া সম্ভব হয়নি। চিকিৎসকেরা প্রোটন থেরাপির পরামর্শ দিয়েছেন। সেই চিকিৎসার জন্য ২৫-৩০ লাখ টাকা প্রয়োজন। অমিতাভ বচ্চন কেবিসির মঞ্চে তাঁকে যে ভাবে এই লড়াইয়ে উদ্বুদ্ধ করেছেন, পাশে থাকার আশ্বাস দিয়েছেন, তাতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নরেশি। তিনি বলেন, ‘‘এই জন্য আমি তাঁর কাছে হাতজোড় করে মাথা নত করছি।’’ উল্লেখ্য, ‘কওন বনেগা ক্রোড়পতি’ থেকে নরেশি ৫০ লক্ষ টাকা জিতেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kbc treatment Brain Tumor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE