Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
AIIMS Deoghar

ঘর ভাড়া-বিদ্যুতের বিল মিলিয়ে খরচ ১৯ টাকা! এইমস ছাত্রাবাসের ভিডিয়ো দেখলে চমকে যাবেন

এইমস দেওঘরের ছাত্রাবাসের ভিডিয়ো সমাজমাধ্যমের পোস্ট করেছেন সেখানকারই এক পড়ুয়া। নামমাত্র খরচে সেখানকার দুর্দান্ত সুযোগ সুবিধার কথা শুনে হতবাক নেটাগরিকরা।

AIIMS Deoghar student shares his Rs 15 hostel room and Rs 4 electricity bill see the video

এইমস দেওঘরের ছাত্রাবাস দেখাচ্ছেন সেখানকার এক পড়ুয়া। ছবি: এক্স হ্যান্ডেল থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৭
Share: Save:

১৫ টাকা ঘর ভাড়া। যাতে সাজানো আছে খাট, আলমারি আর পড়ার টেবল। বিদ্যুতের বিল বাবদ মাসে মাত্র ৪ টাকা দিলেই চলে। ভাবছেন, এ আবার হয় নাকি! স্বপ্ন মনে হলেও এটাই এইমস দেওঘরের ছাত্রাবাসের খরচ। এবার ভিডিয়ো তুলে সমাজমাধ্যমে ফলাও করে তা তা প্রচার করল সেখানকারই এক পড়ুয়া। মুহূর্তে ভাইরাল হয়েছে সেই ক্লিপ।

ভাইরাল ভিডিয়োর শুরুতেই ওই পড়ুয়া এইমস দেওঘরের ছাত্রাবাসের পুরো বাড়িটিকে ঘুরিয়ে ঘুরিয়ে দেখিয়েছেন। এর পর নিজের ঘরের ভিডিয়ো তুলেছেন তিনি। সেখানকার কর্তৃপক্ষের দেওয়া তাঁর ব্যবহৃত সমস্ত আসবাব খুঁটিয়ে খুঁটিয়ে দেখিয়েছেন ওই পড়ুয়া।

উল্লেখ্য, এইমসের ছাত্রাবাসের ওই ঘরে রয়েছে কর্তৃপক্ষের দেওয়া সিঙ্গল খাট ও আলমারি। এছাড়া পড়ুয়াদের পড়াশোনার সুবিদার্থে ঘরে টেবল ও চেয়ার দেওয়া হয়েছে। ঘরটির জানালা দিয়ে সূর্যোদয় ও সূর্যাস্তের অপরূপ শোভা দেখা যায়।

ভিডিয়োর শেষের দিকে এইমস দেওঘরের ছাত্রাবাসের রুম ভাড়ার উল্লেখ করেছেন ওই পড়ুয়া। যা শুনে বিস্ময় প্রকাশ করেছেন নেটাগরিকদের একাংশ। ছাত্রটি জানিয়েছেন, সেখানকার শিক্ষার্থীদের বিদ্যুতের বিল বাবদ মাসে দিতে হয় মাত্র ৪ টাকা। আর ছাত্রবাসের ফি বাবদ ১৫ টাকা নিয়ে থাকে এইমস কর্তৃপক্ষ।

এই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হতেই ভরে উঠেছে তার মন্তব্য বাক্স। সেখানে একজন নেটাগরিক লিখেছেন, ‘‘এটা তো নিট উত্তীর্ণদের স্বপ্নের ঘর। ওখানে পৌঁছতে কতই না পরিশ্রম করতে হয়েছে।’’ আরেকজনের কথায়, ‘‘পড়ুয়াদের জন্য যে সুযোগ সুবিধাগুলো রয়েছে সেগুলো দেখানো হল। কিন্তু ওটা পেতে হলে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে।’’

সম্প্রতি এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) ভিডিয়োটি পোস্ট করার পর লেখা হয়েছে, ৪.৫ হাজারের বেশি সমাজমাধ্যম ব্যবহারকারী এটি পছন্দ করেছেন। ১ লাখ ৯৪ হাজারের বেশি বার ভিডিয়োটি দেখেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIIMS AIIMS Deoghar Viral News Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE