Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Viral News

ব্যাগ না বাসের মেঝে? আন্তর্জাতিক প্রসাধন সংস্থার পৌনে তিন লাখি ব্যাগ দেখে কটাক্ষ

মসৃণ ধাতব ব্যাগটির উপর স্পষ্ট ইংরেজি হরফে খোদাই করা রয়েছে সংস্থার নাম। আরও অনেক বৈশিষ্ট্য রয়েছে টোট ব্যাগটির। দাম ২ লক্ষ ৭৩ হাজার টাকা।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩১
Share: Save:

প্রাডা— বিশ্বের অন্যতম খ্যাতনামী প্রসাধন সংস্থা। গুণমান এবং জনপ্রিয়তার জন্য বিশ্বের নামীদামি তারকাদের হাতে ওঠে এই সংস্থার ব্যাগ। ব্যাগগুলির দামও আকাশছোঁয়া। কিন্তু একটি ব্যাগ তৈরি করে হঠাৎই ভারতীয় নেটাগরিকদের কটাক্ষের মুখে পড়তে হল সংস্থাটিকে। পুরুষদের ব্যবহারের জন্য নির্মিত ধাতব টোট ব্যাগটির দাম প্রায় ৩ লক্ষ হলেও ব্যাগটি দেখে ভারতের ট্রেন এবং বাসের মেঝের সঙ্গে তুলনা করেছেন অনেকে। নেটাগরিকদের একাংশের দাবি, ভারতে যে ধরনের বাস এবং ট্রেন চলে, ঠিক তার মতো দেখতে প্রাডার ওই ব্যাগগুলি।

মসৃণ ধাতব ব্যাগটির উপর স্পষ্ট ইংরেজি হরফে খোদাই করা রয়েছে সংস্থার নাম। আরও অনেক বৈশিষ্ট্য রয়েছে টোট ব্যাগটির। দাম ২ লক্ষ ৭৩ হাজার টাকা। অথচ সেই ব্যাগের সঙ্গে নাকি ট্রেন এবং বাসের মেঝের তুলনা!

নেটাগরিকদের অনেকেই মন্তব্য করেছেন, এত দামেই যখন ব্যাগটি বিক্রি করা হচ্ছে, তা হলে তো ব্যাগটিকে আরও সুন্দর বানানো যেত। ব্যাগটিকে কেন এমন উদ্ভট দেখতে? সেই প্রশ্ন তুলেছেন অনেকেই। এক জন লিখেছেন, ‘‘মনে হচ্ছে ট্রেনের বাথরুমের মেঝে।’’ অন্য এক জন আবার রসিকতা করেছেন, ‘‘আমি জানতাম না যে ফ্যাশন মানে যানবাহনের অংশ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News Bag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE