Advertisement
০৬ জুলাই ২০২৪
Bhole Baba

উত্তরপ্রদেশ পুলিশের কনস্টেবল থেকে সাদা স্যুট, নীল টাই শোভিত ‘ভোলে বাবা’, কোন পথে উত্থান?

দলিত পরিবারের সন্তান সুরজপালেরা তিন ভাই। কয়েক বছর আগে বড় ভাইয়ের মৃত্যুর পর ভোলে বাবা দাদার নামে একটি ট্রাস্ট করে দেন। ছোট ভাই রাকেশ সংসার নিয়ে বাহাদুর নগরেই থাকেন। তাঁর পেশা কৃষিকাজ ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ২২:২৫
Share: Save:

হাথরসের সুরজপাল সিংহ পুলিশের চাকরি থেকে স্বেচ্ছাবসর নিয়ে স্বঘোষিত গুরু হয়ে ওঠেন। ৩০ একর জমির উপর তাঁর বিশাল আশ্রম। সেখানে প্রতি দিন ভোলে বাবার দর্শন করতে হাজির হন কমপক্ষে ১২ হাজার ভক্ত। প্রতি মঙ্গলবার সৎসঙ্গের আসর বসে। সেখানে ভোলে বাবার সঙ্গেই থাকতেন তাঁর স্ত্রী। যিনি ভক্তদের কাছে ‘মাতাশ্রী’ নামে পরিচিত। মঙ্গলবার সেই সৎসঙ্গ চলাকালীনই পদপিষ্ট হয়ে মৃত্যু হয় শতাধিক মানুষের। এখানেই প্রশ্ন উঠছে, বৃষ্টির সময় কেন বাড়তি নিরাপত্তার বন্দোবস্ত করল না প্রশাসন? ভিড় হবে জেনেও আশ্রমের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা কেন হুড়োহুড়ি ঠেকাতে সতর্ক হল না? সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, বুধবার সকালেই এই ঘটনার প্রেক্ষিতে এফআইআর দায়ের করে পুলিশ। তবে এফআইআরে নাম নেই ভোলে বাবার। যা নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE