Advertisement
০৯ অক্টোবর ২০২৪
Mamata Banerjee

একশো দিনের কাজের বকেয়া টাকার দাবিতে ১৬ নভেম্বর কর্মিসভার ডাক মমতার

‘হলদিয়া, দিঘায় কার কত জমি, কার কত টাকা, কে কী ভাবে জমি বিলিয়েছে, কে কী ভাবে জমি পেয়েছে সেই সব নথি বার করা হবে’, নাম না করে অধিকারী পরিবারকে নিশানা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৭:৫৯
Share: Save:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর এবার একশো দিনের বকেয়া টাকার দাবিতে আন্দোলনের ডাক স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ের। ১৬ নভেম্বর নেতাজি ইন্ডোরে তৃণমূলের দলীয় সভা। কালীপুজোর পরই পঞ্চায়েত, পুরসভা, জেলা পরিষদ-সহ দলের বিধায়ক এবং সাংসদদের নিয়ে কর্মিসভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক থেকে কেন্দ্রের বিরুদ্ধে তাঁর হুঁশিয়ারি, বকেয়া টাকা না মেটালে আন্দোলন চরমে পৌঁছবে। প্রাপ্য আদায়ে লাঞ্ছিত হলেও অধিকারের লড়াই ছেড়ে দেবেন না, মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের। এখানেই শেষ নয়, দুর্নীতি ইস্যুতে তৃণমূল যে পাল্টা ময়দানে নামছে সে কথাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। হলদিয়া, দিঘায় কার কত জমি, কার কত টাকা, কে কী ভাবে জমি বিলিয়েছে, কে কী ভাবে জমি পেয়েছে সেই সব নথি বার করা হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ‘‘আগে করিনি। এখন করব। তদন্ত আমরাও করতে পারি।’’ রাজনৈতিক মহলের একাংশের মতে, যে ভাবে মমতা মন্ত্রিসভার একের পর এক মন্ত্রী কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জালে জড়িয়ে কারাবন্দি হচ্ছেন, এ বার তার পাল্টা ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল। এমনকি বুধবার পুজোয় ক্লাবগুলিকে টাকা দেওয়া প্রসঙ্গেও বিরোধীদের সমালোচনার জবাব দিয়েছেন তিনি। ‘‘ক্লাবগুলি অনেক সামাজিক কাজ করে, তাই টাকা দিই। সুযোগ থাকলে আরও দেব’’, মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE