Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Robot Serving Food

যত্ন করে ভাত বেড়ে দেয়, পরিপাটি তুলে নেয় পাতটুকু, টিপ্‌সও সে নেয় না, আমাদের অনন্যা!

এই বাংলার একটি রেস্তরাঁ খাবার পরিবেশনের দায়িত্ব দিয়েছে রোবটদের। রোবটরাই খাবার দিয়ে যাচ্ছে, তারাই আবার এঁটো প্লেট তুলেও নিয়ে যাচ্ছে টেবিল থেকে। যে হেতু রোবট, তাই টিপ্‌সও দিতে হচ্ছে না।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৬:৫৬
Share: Save:

নদিয়ার কৃষ্ণনগরের এই রেস্তরাঁ সবার নজর কেড়েছে। কারণ, এখানে খাবার পরিবেশন করে ‘রোবট’ অনন্যা। যাকে দেখতে এখন এমনই ভিড় যে, বসার জায়গা পেতে ঘণ্টার পর ঘণ্টা বাইরে ঠায় দাঁড়িয়ে থাকতে হচ্ছে। আবির্ভাবেই রীতিমতো সাড়া ফেলে দিয়েছে 'যন্ত্রমানবী অনন্যা'। কৃষ্ণনগর শহরের অনতিদূরে ১২ নম্বর জাতীয় সড়কের ধারে ভাতজংলায় মাথা তুলে দাঁড়িয়ে ‘মাদার্স হাট’ রেস্তরাঁ। এই রেস্তরাঁকে কেন্দ্র করে আশপাশে স্থানীয় শিল্পীদের হাতের কাজের প্রদর্শনী বসে। গোটা চত্বরে যাঁরা কাজ করেন, তাঁদের ৯২ শতাংশই মহিলা। ২০১৩ সালে চালু হওয়া সেই রেস্তরাঁগোষ্ঠী সূত্রে খবর, গত দু’মাস ধরে রেস্তরাঁয় ‘রোবট-সার্ভিস’ চালু হয়েছে। অর্থাৎ, রেস্তরাঁয় গিয়ে কোড স্ক্যান করে নিজের মোবাইলে আপনি খাবারের অর্ডার দিলেন। আর সেই খাবার নিয়ে চলে এল রোবট!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE