Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Protest

মমতা নন, আলোচনা চেয়ে নবান্নে ডাক স্বাস্থ্য সচিবের, মেল ‘অপমানজনক’, প্রস্তাব ফেরালেন ডাক্তারেরা

আলোচনা চেয়ে স্বাস্থ্য সচিবের মেল, প্রস্তাব ফেরালেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বিধাননগর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩
Share: Save:

জুনিয়র ডাক্তারদের স্বাস্থ্য ভবন অভিযান নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। তিন অধিকর্তার পদত্যাগ-সহ পাঁচ দফা দাবি নিয়ে প্রতিবাদে আন্দোলনরত ডাক্তাররা। করুণাময়ী থেকে মিছিল এবং পরে সল্টলেক সেক্টর ফাইভে স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান বিক্ষোভ। দুপুর গড়িয়ে বিকেল, বিকেল গড়িয়ে সন্ধ্যা, সন্ধ্যা গড়িয়ে রাত— জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পারদ যেন আরও চড়ছে। এই পরিস্থিতি আলোচনা চেয়ে ১০ জনের প্রতিনিধি দলকে নবান্নে ডেকে পাঠালেন রাজ্যের স্বাস্থ্য সচিব। চিকিৎসক অনিকেত মাহাতো-কে উদ্দেশ্য করে লেখা চলতি প্রতিবাদের কথা উল্লেখ করে এই মেলটি-তে স্বাস্থ্য সচিব নারায়ণ নিগম লিখেছেন, সর্বাধিক দশ জনের প্রতিনিধি দল চাইলে নবান্নে এসে সরকারের শীর্ষ পদাধিকারিকদের সঙ্গে কথা বলতে পারেন। কারা আসবেন, সেই তালিকা মেল করে জানাতে হবে।

যার প্রতিক্রিয়ায় আন্দোলনরত ডাক্তারারা জানিয়েছেন, এই মেলের ভাষা ‘অপমানজনক’। আলোচনার দরজা সব সময়ই খোলা, তবে সঠিক ভাবে বার্তা এলেই সাড়া দেবেন চিকিৎসকরা। আপাতত, সল্টলেকের সেক্টর ফাইভে নিজেদের অবস্থান চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE