Advertisement
০৪ অক্টোবর ২০২৪
RG Kar Protest

কর্মবিরতি প্রত্যাহার, ২৪ ঘণ্টার মধ্যে দাবি না মানলে আমরণ অনশনের হুঁশিয়ারি জুনিয়র ডাক্তারদের

দ্বিতীয়ায় রাজপথে অবস্থানে জুনিয়র ডাক্তারেরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ২১:০৯
Share: Save:

দ্বিতীয় দফার কর্মবিরতি প্রত্যাহার। তবে একই সঙ্গে আবার ২৪ ঘণ্টার অবস্থান বিক্ষোভে বসলেন প্রতিবাদী জুনিয়র ডাক্তারেরা। ডোরিনা ক্রসিংয়ে মঞ্চ তৈরি করে শুরু হয়েছে অবস্থান। সরকার তাঁদের দশ দফা দাবি না মানলে তাঁরা আমরণ অনশনেও যাবেন, হুঁশিয়ারি সরকারকে। এ দিন এসএসকেএম হাসপাতাল থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করে ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট। তাঁদের অভিযোগ, পুলিশ জুনিয়র ডাক্তারদের উপর বর্বরোচিত আচরণ করেছে। পুলিশের বিরুদ্ধে সরাসরি জুনিয়র ডাক্তারকে মারধরের অভিযোগ করেছেন আন্দোলনরত চিকিৎসকদের নেতা দেবাশিস হালদার। ডাক্তারকে টেনে হিঁচড়ে লাথি মারার ভিডিয়ো তাঁদের কাছে রয়েছে বলেও দাবি করেছেন তিনি। পুলিশকে এই ঘটনার জন্য নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন দেবাশিস। একই সঙ্গে এদিন সরকারকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়ে অবস্থানে বসলেন তাঁরা।

দেবাশিস হালদার এ দিন বলেন, “আমরা ঘড়ি নিয়ে এসেছি। প্রতিটা মিনিট, ঘণ্টার হিসাব রাখা হবে। ২৪ ঘণ্টার মধ্যে সরকার দাবি না মানলে আমরা আমাদের জীবন পর্যন্ত বাজি রাখতে প্রস্তুত। প্রয়োজনে আমরা আমরণ অনশনে বসব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE